RG Kar Case: কোমর বেঁধে নেমেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই, রুদ্ধশ্বাস জেরার মুখে ধৃত সঞ্জয়

kmc 20240814 153325 Df5cgqnh11

RG Kar Case: আর.জি কর কাণ্ড নিয়ে উত্তাল পশ্চিমবঙ্গ। এই রাজ্যের পাশাপাশি গোটা ভারতবর্ষে ধীরে ধীরে ছড়িয়ে পড়েছে প্রতিবাদের সুর। ইতিমধ্যেই সাধারণ মানুষ থেকে শুরু করে তারকারাও সরব হয়েছেন প্রতিবাদে। সকলের দাবী অপরাধীরা উপযুক্ত শাস্তি পাক।

এই ঘটনার সঠিক তথ্য সন্ধান করতে কোমর বেঁধে নেমে পড়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। সল্টলেকের সিজিও কমপ্লেক্সে নিয়ে আসা হয়েছে অভিযুক্ত সঞ্জয় রায়কে। সম্প্রতি দিল্লী থেকে কলকাতা এসে পৌঁছেছেন সিবিআইয়ের দুঁদে অফিসাররা। একাধিক দলে ভাগ হয়ে তারা তদন্ত শুরু করেছেন।

জানা গিয়েছে, ধর্ষণ, খুন-সহ চারটি ধারায় রুজু করা হয়েছে মামলা। ইতিমধ্যেই কলকাতা পুলিশ এসএসকেএম হাসপাতালে সঞ্জয়ের স্বাস্থ্য পরীক্ষা করেছে। তারপর তাকে তুলে দেওয়া হয় সিবিআই’এর হাতে। এছাড়াও সাক্ষীদের বয়ান সংক্রান্ত সমস্ত তথ্য সিবিআইকে হস্তান্তর করেছে কলকাতা পুলিশ।

আরও পড়ুন,
*RG Kar Case: প্রতিবাদে গর্জে উঠেছে গোটা রাজ্য, নৃশংসতায় মুখ খুললেন প্রসেনজিত্‍

এই ঘটনার পেছনে কোন কোন রহস্য লুকিয়ে রয়েছে তা খুব শীঘ্রই হয়তো প্রকাশ্যে আসবে। অন্যদিকে আর.জি কর কাণ্ড নিয়ে রাজ্যে নারী স্বাধীনতা ও নিরাপত্তার দাবীতে ১৪ই আগস্ট রাত দখল করার ডাক দিয়েছে বিভিন্ন সংস্থা। কলকাতা ছাড়াও রাজ্যের অন্যান্য জেলাতে এই প্রতিবাদের ডাক দেওয়া হয়েছে।

তবে শুধু পশ্চিমবঙ্গ নয় দিল্লী, মুম্বাই, ব্যাঙ্গালোরের মতোন রাজ্যতেও একই কর্মসূচীর আয়োজন করেছে বিভিন্ন সংগঠন। দিল্লীর চিত্তরঞ্জন পার্কে রাত সাড়ে ১১ টায় রাত দখলের আহ্বান জানানো হয়েছে। এছাড়াও মুম্বাইয়ের আন্ধেরি পশ্চিমে রাত সাড়ে ১১টায় জমা হবেন মহিলারা।

আরও পড়ুন,
*RG Kar Case: আন্দোলন সমর্থন করে বড় ঘোষণা তৃণমূল সাংসদ-অভিনেতা দেবের