কী জিনিস দিয়ে দুর্গা প্রতিমা বানিয়ে সকলকে মুগ্ধ করলেন যুবক? দেখুন!

kmc 20241004 172207 1W45eTDV63

এবার তেজ পাতা দিয়ে দুর্গা প্রতিমা বানিয়ে সকলকে চমকে দিলেন এক যুবক। তার কীর্তির কথা ছড়িয়ে পড়তেই তার বাড়িতে ভীড় জমেছে। সকলেই ওই যুবকের নতুন কীর্তি দেখতে আগ্রহী। আর তাই তার বাড়িতে মানুষের ঢল নামছে। তবে এই কাণ্ড তার নতুন নয়। এর আগেও ওই যুবক এমন প্রতিমা বানিয়ে সকলকে মুগ্ধ করেছেন।

ওই যুবকের নাম জানা গিয়েছে, জয়মাল্য মন্ডল। দক্ষিণ ২৪ পরগণার সোনারপুরের বাসিন্দা তিনি। সোনারপুর কলেজে ইতিহাস অনার্সের ছাত্র সে। পড়াশোনার পাশাপাশি এসব কাজও করেন তিনি। এক চালায় তেজ পাতা দিয়ে এবার দুর্গা প্রতিমা বানিয়েছেন জয়মাল্য৷ তার সৃষ্টি দেখে প্রতিবারের মতন এবারও সকলেই মুগ্ধ হয়েছেন।

তবে শুধু দেবী দুর্গা নয়, তার পাশাপাশি লক্ষ্মী, গণেশ, সরস্বতী ও কার্তিক এবং সবশেষে অসুরের মূর্তি তৈরি করেছেন তিনি। পুজো মিটলে জয়মাল্য তার তৈরি করা মূর্তি গিনেশবুকে পাঠাতে চান। জয়মাল্যর তৈরি করা দুর্গা প্রতিমা তার পাড়ার মণ্ডপে পুজো করা হবে।

জয়মাল্যর ছোটোবেলা থেকেই আঁকার প্রতি আগ্রহ রয়েছে। এরই পাশাপাশি তিনি হাতের কাজও করতে পছন্দ করেন। তাই নিজের খেয়ালে অসময়ে এসব কাজ করে থাকেন। নিজের খেয়ালে বানিয়ে ফেলেন তাজ্জব সব জিনিস। হঠাৎ করে তিন বছর আগে দুর্গা পুজোর সময় নিজে মাটি দিয়ে দুর্গা প্রতিমা বানিয়ে ফেলেন।

তার এই কীর্তি দেখে তার গ্রামের মানুষ মুগ্ধ হয়েছিলেন। এরপরের বছর দেশলাই কাঠি দিয়ে বানিয়ে ফেলেছিলেন দুর্গা প্রতিমা। এবারের পুজোয় তেজ পাতা দিয়ে দুর্গা প্রতিমা বানালেন তিনি। যা তার গ্রামের পুজোতে পুজিত হবে।