'

হাসপাতাল থেকে ছুটির পর বাড়ি ফিরেছেন অমিতাভ বচ্চন, কি পরামর্শ চিকিৎসকদের

By BB Mar16,2024
Amitabh Bachchan has returned home after his leave from the hospitalহাসপাতাল থেকে ছুটির পর বাড়ি ফিরেছেন অমিতাভ বচ্চন, কি পরামর্শ চিকিৎসকদের

অ্যাঞ্জিয়োপ্লাস্টির পর অবশেষে বাড়ি ফিরলেন অভিনেতা অমিতাভ বচ্চন! শুক্রবার সকালে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। একটি বেসরকারি হাসপাতাল থেকে তার
অ্যাঞ্জিয়োপ্লাস্টি করা হয়েছে। হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বাড়ি ফিরেছেন তিনি।

যারা জানেন না তাদের জানিয়ে রাখা ভালো যে অ্যাঞ্জিয়োপ্লাস্টির অর্থ হলো রক্তবাহ খুলে দেওয়া। আসলে করোনারি হার্ট ডিজিজের একটি প্রচলিত চিকিৎসা পদ্ধতি হলো অ্যাঞ্জিয়োপ্লাস্টি। অনেক সময় ধমনীর ভেতরে প্লাক জমলে এই পদ্ধতিতে তা খুলে দেওয়া হয়।

অতিরিক্ত কোলেস্টেরল জমলে রক্তে প্লাক তৈরি হয়। যেহেতু অভিনেতার হৃদযন্ত্রে কিছুটা সমস্যা ছিল, সেই কারণেই তার ধমনীতে রক্ত জমাট বাঁধতে শুরু করে। এরপরে চিকিৎসকেরা সিদ্ধান্ত নেন অ্যাঞ্জিয়োপ্লাস্টি করানোর। চিকিৎসকরা জানিয়েছেন অ্যাঞ্জিয়োপ্লাস্টি করলে রোগীর সুস্থ হতে ৩ থেকে ৬ সপ্তাহ সময় লাগে।

যদিও এই সময়সীমা সম্পূর্ণটাই নির্ভর করে রোগীর বয়স এবং তার কোনো অন্য অসুখ রয়েছে কিনা তার ওপরে। যদি সেরকম কোনো ক্রনিক অসুখ থাকে সেক্ষেত্রে বেশি সময় লাগতে পারে। তবে অস্ত্রোপচারের পর তিন মাস বিশ্রাম নিতে বলা হয় রোগীদের। এই সময় বেশি পরিশ্রম করতে বারণ করা হয়।

যেহেতু এই অভিনেতার বয়স ৮১ বছর, তাই তিনি কত তাড়াতাড়ি সুস্থ হতে পারবেন সেই বিষয়ে চিন্তায় রয়েছেন সকলে। চিকিৎসকেরা পরামর্শ দিয়েছেন আপাতত বেশ কিছুদিন বিশ্রাম নেওয়ার জন্য। উল্লেখযোগ্য, এই বয়সেও তিনি অভিনয় করছিলেন চুটিয়ে। তবে এরপর তিনি কবে অভিনয় করতে পারবেন সেই বিষয়ে সন্দেহ রয়েছে।

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক