20240616 220019প্রসেনজিতের চেয়ে বয়সে অনেক ছোট তাঁর মা!

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের পরিচয় আর নতুন করে দেওয়ার বোধ হয় প্রয়োজন নেই। তাকে গোটা বাংলার মানুষ যেমন চেনেন তেমনই তিনি বলিউডেও একাধিক কাজ করেছেন। তার জনপ্রিয়তা বাংলা ছাড়িয়ে এখন মুম্বাইয়ের মাটিতেও। এহেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় তার মা’কে হারিয়েছেন বহু দিন আগেই। মা’কে হারিয়ে তিনি অনেকটা একলা হয়ে গিয়েছিলেন। কিন্তু বাংলা সিনেমা জগতে কাজ করার সময় অনেকেই তাকে ছেলের মতন আপন করে নিয়েছেন।

বাংলা ছবিতে কাজ করতে গিয়ে অনেকেই তার মায়ের চরিত্রে অভিনয় করেছেন। আর সেই মায়েদের নিয়ে এবার অভিনেতা তার সদ্য মুক্তিপ্রাপ্ত ছবি ‘অযোগ্য’ দেখলেন। এই ছবিতে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের মায়ের চরিত্রে অভিনয় করেছেন লিলি চক্রবর্তী। লিলি চক্রবর্তী নিজেও উপস্থিত ছিলেন সেই সিনেমা হলে। এর পাশাপাশি প্রসেনজিৎ-এর পর্দার মায়েরাও হাজির ছিলেন।

যেমন শকুন্তলা বড়ুয়া, মাধবী মুখার্জি, লাবণী সরকার, অনামিকা সাহা সহ আরও অনেকে। সিনেমাটি দেখানো হয় সরকারী প্রেক্ষাগৃহ নন্দনের সবচেয়ে বড় হলে স্ক্রিনিং-এ। সিনেমা দেখা শেষ হলে সকলের সঙ্গে বিল্ডিং-এর কনফারেন্স রুমে গল্প জুড়ে দেন প্রসেনজিৎ। তাদের নিয়ে ভিডিও পোস্ট করে তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন তিনি।

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের পেশাদার জীবনের প্রথম ছবি তিনি করেন মাত্র ৫ বছর বয়সে। সেই ছবিতে তার মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন মাধবী মুখার্জি। ছবির নাম ছিল ‘ছোট্ট জিজ্ঞাসা’। ভিডিওতে প্রসেনজিৎ বলেন, “এই মা আমার পাঁচ বছর বয়সের স্ক্রীন মা”। মাধবী মুখার্জিও জানিয়েছেন তার,শেষ ছবি তিনি করতে চান প্রসেনজিৎ-এর সঙ্গে।

শকুন্তলা বড়ুয়া প্রসেনজিৎ-এর সঙ্গে ‘অমরসঙ্গী’ ছবিতে তার মায়ের চরিত্রে অভিনয় করেন। অনামিকা সাহাকে দেখা গিয়েছে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ ছবিতে। এই ছবিতে প্রসেনজিৎ-এর শাশুড়ী হিসেবে অভিনয় করেছেন তিনি৷ লাবণী সরকার প্রসেনজিৎ-এর চেয়ে বেশি বড় না হলেও তার মায়ের চরিত্রে অভিনয় করেছেন লাবণী।

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক