'

১টি বাচ্চা জন্ম দিলেই মিলবে ৬২লাখ টাকা! ৩টি হলে ১.৫কোটি, কোথায়?

By BB Feb28,2024
If you give birth to a child, you will get 62 lakhs! If you have 3 children, 1.5 crore rupees, where?১টি বাচ্চা জন্ম দিলেই মিলবে ৬২লাখ টাকা! ৩টি হলে ১.৫কোটি, কোথায়?

এবার সন্তান জন্ম দিলেই মিলবে ৬২ লক্ষ টাকা! সন্তানের সংখ্যার সাথে টাকার পরিমাণও বাড়বে। কী অবাক হচ্ছেন তো? ভাবছেন যেখানে ভারতের জনসংখ্যা এতোটাই বেশি হয়ে গিয়েছে যে বর্তমানে সরকারের তরফ থেকে জনসংখ্যা নিয়ন্ত্রণের প্রচার চালানো হচ্ছে। সেখানে এমন সন্তান জন্ম দেওয়ায় টাকা মিলছে কোন দেশে?

আসলে সম্প্রতি দক্ষিণ কোরিয়ার একটি সংস্থার তরফ থেকে এই সুযোগ করে দেওয়া হয়েছে তাদের কর্মীদের জন্য। বর্তমানে তরুণ প্রজন্মের অনেকাংশের মধ্যে বিবাহের প্রতি অনীহা দেখা গিয়েছে। চলতি বছর দক্ষিণ কোরিয়ার জন্মহার ০.৭৮ শতাংশ। সেই দেশে সরকারের তরফ থেকে নানান প্রকল্প এবং সুযোগ-সুবিধার কথা ঘোষণা করা হয়েছে।

তবে পরিস্থিতির খুব একটা উন্নতি হয়নি। ফলস্বরূপ এবার এগিয়ে এসেছে বেশ কিছু বেসরকারি সংস্থা। ‘বুইয়ং গ্রুপ’ নামক সেই সংস্থার তরফ থেকে বলা হয়েছে তাদের কর্মীরা যদি সন্তানের জন্ম দেন তাহলে মিলবে ৬২.২৮ লক্ষ টাকা। সন্তানের সংখ্যা বাড়লে গুণিতক আকারে টাকার পরিমাণও বাড়বে।

জানা গিয়েছে ২০২১ সাল থেকে তাদের কর্মীরা এখনো পর্যন্ত ৭০টি শিশুর জন্ম দিয়েছেন। যেখানে সংস্থার তরফ থেকে মোট অনুদান দিতে চলেছে ৪৩ কোটি ৯৮ লক্ষ টাকা। তবে শুধু মহিলা কর্মীদের ক্ষেত্রেই নয় এই সুযোগটি পুরুষ কর্মীদের ক্ষেত্রে প্রযোজ্য।

এই সুযোগ-সুবিধা দেখে অনেকেই হয়তো ভাবছেন দক্ষিণ কোরিয়ার মতো যদি ভারতেও এই সুযোগ দেওয়া হতো তাহলে বেশ ভালো হতো। যদিও ভারতের শিক্ষিত প্রজন্মের মধ্যে সন্তান জন্ম দেওয়ার হার অনেকটাই কম। তবে বর্তমানে ভারতের জনসংখ্যা বিশ্বের প্রথমস্থানে রয়েছে।

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক