'

বজ্র-বিদ্যুৎসহ বৃষ্টিপাত! কোন কোন জেলায় দাপটে বৃষ্টি? দুর্ভোগ চোলবে কবে পর্যন্ত?

By BB Feb23,2024
বজ্র-বিদ্যুৎসহ বৃষ্টিপাত! কোন কোন জেলায় দাপটে বৃষ্টি? দুর্ভোগ চোলবে কবে পর্যন্ত?বজ্র-বিদ্যুৎসহ বৃষ্টিপাত! কোন কোন জেলায় দাপটে বৃষ্টি? দুর্ভোগ চোলবে কবে পর্যন্ত?

বেশ কিছুদিন ধরেই রাজ্যের বিভিন্ন জায়গায় বৃষ্টির খবর শোনা গিয়েছে। আগামী বেশ কিছুদিনেও নাকি জেলায় জেলায় চলবে বজ্র-বিদ্যুৎসহ বৃষ্টিপাত। সাথে থাকবে ঝোড়ো হওয়া। এই বিষয়ে সম্প্রতি জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

এক আবহাওয়াবিদ জানিয়েছেন ক্রমাগত উত্তর ভারতের দিকে এগিয়ে যাচ্ছে একটি পশ্চিমী ঝঞ্ঝা। এছাড়া আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে। অসমের ওপরে তৈরি হওয়া ঘূর্ণবাতের প্রভাব পড়বে পশ্চিমবঙ্গের আবহাওয়ায়। এই পশ্চিমে ঝঞ্ঝা এবং পূবালী হাওয়ার সংঘাতে বৃষ্টি হবে রাজ্যজুড়ে।

এছাড়া ঘূর্নাবর্ত তৈরি হওয়ার কারণে সমুদ্র থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকে পড়েছে রাজ্যে। এর ফলে বেশ কয়েকটি জেলায় বৃষ্টিপাত চলবে। ইতিমধ্যে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাত হতে দেখা গিয়েছে। পশ্চিমের জেলাগুলিতেও শিলাবৃষ্টি এবং ঝোড়ো হাওয়ার আশঙ্কা রয়েছে।

উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার জলপাইগুড়িতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্র-বিদ্যুৎসহ হালকা বৃষ্টি হতে পারে। এছাড়া উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে রবিবারেও হালকা বৃষ্টিপাত হবে।

আগামী ২৫শে ফেব্রুয়ারী পর্যন্ত রাজ্যের বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনার কথা জানানো হয়েছে আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে। অন্যদিকে বৃষ্টি এবং মেঘলা আকাশের কারণে তাপমাত্রা কিছুটা কমলেও খুব শীঘ্রই তা স্বাভাবিকের কাছাকাছি চলে আসবে।

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক