'

প্রশ্নপত্র জমা, উত্তরপত্র নিয়ে সোজা বাড়ি! উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর খাতা উদ্ধার ২ ঘণ্টা পর, কোথায় ঘটলো এই কান্ড?

By BB Feb22,2024
প্রশ্নপত্র জমা, উত্তরপত্র নিয়ে সোজা বাড়ি! উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর খাতা উদ্ধার ২ ঘণ্টা পর, কোথায় ঘটলো এই কান্ড?প্রশ্নপত্র জমা, উত্তরপত্র নিয়ে সোজা বাড়ি! উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর খাতা উদ্ধার ২ ঘণ্টা পর, কোথায় ঘটলো এই কান্ড?

পরীক্ষা শেষ হওয়ার দুই ঘন্টা পর উদ্ধার হল উত্তরপত্র। আর এই নিয়ে শোরগোল পড়ে গিয়েছে গোটা রাজ্যে। কিছুদিন আগে ছিলো উচ্চমাধ্যমিকের অর্থনীতির পরীক্ষা। ওইদিন এক পরীক্ষা কেন্দ্রে সকলেই উত্তরপত্র জমা দিয়ে পরীক্ষা কেন্দ্র থেকে চলে গেলেও একজন পরীক্ষার্থী প্রশ্নপত্র দিয়ে বেরিয়ে যান। পরীক্ষা শেষ হওয়ার পর উত্তরপত্র মেলাতে গিয়ে কালঘাম ছোটে পরীক্ষকদের।

শেষে ‘হিসেব কষে’ পরীক্ষার্থীকে চিহ্নিত করা যায় যিনি প্রশ্নপত্র জমা দিয়ে পরীক্ষা কেন্দ্র থেকে চলে গিয়েছেন। এরপর পরীক্ষকরা পুলিশ সঙ্গে নিয়ে পরীক্ষা শেষ হওয়ার ২ ঘন্টা পর ওই পরীক্ষার্থীর বাড়ি খুঁজে পায় এবং উত্তরপত্র সংগ্রহ করেন। এই ঘটনা ঘটেছে মঙ্গলবার শিলিগুড়ি বয়েজ় হাই স্কুলে।

আরও পড়ুন,
*Sachin Tendulkar: সপরিবারে কাশ্মীরে, গুলমার্গের রাস্তায় কয়েক জন যুবকের সঙ্গে ক্রিকেট খেললায় মত্ত ক্রিকেটের ভগবান
*হাসপাতালে ভর্তি বর্ষীয়ান পরিচালক প্রভাত রায়

জানা যাচ্ছে, ওই দিন অর্থনীতির পরীক্ষা ছিল। শিলিগুড়ি বয়েজ় হাই স্কুলে সিট পড়েছিল বরদাকান্ত স্কুলের এক পরীক্ষার্থীর। পরীক্ষা শেষ হওয়ার পর ওইদিন তিনি প্রশ্নপত্র জমা করে বাড়ি চলে যান। এরপর ওই পরীক্ষার্থীর বাড়ি গিয়ে উত্তরপত্র নিয়ে আসেন পরীক্ষকরা।

এই প্রসঙ্গে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য্য জানিয়েছেন, “ওই পরীক্ষার্থীর অর্থনীতির পরীক্ষা বাতিল করা হয়েছে। পরীক্ষার দুই ঘন্টা পর খাতা উদ্ধার করে আনা হয়েছে। যেহেতু তার কাছে উত্তরপত্র দুই ঘন্টা ছিল তাই সেটি গ্রহণীয় নয়।”

তিনি আরও বলেন, “ভুল করে হোক বা ঠিক, এই ভুলের সংশোধন হয় না। যদিও ওই পরীক্ষার্থী বাকি পরীক্ষাগুলোতে বসতে পারবেন।” এবছর উচ্চমাধ্যমিক পরীক্ষায় বসেছেন ৮ লক্ষ পরীক্ষার্থী। এখনও চলছে সেই পরীক্ষা।

আরও পড়ুন,
*চোখের তলার কালি দূর করতে মেনে চলুন এই গুরুত্বপূর্ণ বিষয়গুলি
*৮৭তে পা দিলেন সাবিত্রী চট্টোপাধ্যায়, জন্মদিনে কেন কারোর সঙ্গে দেখা করতে নারাজ মহানায়কের নায়িকা?

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক