'

চোখের তলার কালি দূর করতে মেনে চলুন এই গুরুত্বপূর্ণ বিষয়গুলি

By BB Feb22,2024
চোখের তলার কালি দূর করতে মেনে চলুন এই গুরুত্বপূর্ণ বিষয়গুলিচোখের তলার কালি দূর করতে মেনে চলুন এই গুরুত্বপূর্ণ বিষয়গুলি

বর্তমানে ব্যস্ত জীবনে কাজের চাপ, ঘুমের ঘাটতি এবং স্ট্রেসের ফলে অনেকেরই চোখের তলায় কালি পড়ে। আর এরফলে চোখের নীচের কালো দাগ হয়ে যায়। এটি বর্তমান সময়ে একটি সাধারণ ঘটনা হয়ে দাঁড়িয়েছে। কিন্তু এই কালি তুলতে বর্তমানে অনেকেই বাজারে সহজলভ্য প্রসাধনী ব্যবহার করেন।

আর এরফলে অনেকের এতে ফল হয় হিতে বিপরীত। অনেকের ক্ষেত্রে কোনোরকম ভালো ফল দেয় না। কিন্তু আজকের প্রতিবেদনে রইল এমন কিছু সাধারণ উপায় যার সাহায্যে খুব সহজেই দূর হবে চোখের কালি।

আরও পড়ুন,
*Madhyamik: মাধ্যমিক পরীক্ষায় বসা পরীক্ষার্থীদের মাথা পিছু ১০ টাকা অনুদান, জানাল পর্ষদ, কি হবে এটা দিয়ে?
*৮৭তে পা দিলেন সাবিত্রী চট্টোপাধ্যায়, জন্মদিনে কেন কারোর সঙ্গে দেখা করতে নারাজ মহানায়কের নায়িকা?

শরীরকে আর্দ্র রাখা -শরীরে জলের অভাব ঘটলে চোখের তলায় কালি পড়ে। তাই শরীরকে সবসময় আর্দ্র রাখতে হবে।আর তার জন্য নিয়মিত প্রয়োজন মতন জল খেতে হবে।

পর্যাপ্ত ঘুম – চোখের তলায় কালি পড়ার আরেকটি বড় কারণ হল ঘুমের ঘাটতি। অতিরিক্ত ক্লান্তি, রাত জাগা, অবসাদ ইত্যাদির ফলে চোখের তলায় কালি পড়ে। এর পাশাপাশি রাত জেগে ফোন ঘাঁটা, সিনেমা দেখা চোখের তলায় কালি পড়ার আরেকটি বড় কারণ। প্রতিদিন ৭ থেকে ৮ ঘন্টা ঘুম জরুরি।

ঠান্ডা সেঁক – চোখের তলায় কালি পড়লে তা দূর করলে চোখে বরফের সেঁক দিতে পারেন। পাতলা একটু সুতির কাপড় নিয়ে তাতে বরফের টুকরোগুলি নিয়ে চোখেী চারপাশে আস্তে আস্তে বুলিয়ে নিতে হবে।

আরও পড়ুন,
*জন্মের পরই বিরাটের ছেলের নামের ডোমেন ১০.৪ লাখ টাকায় বিকোল, মেয়ে ভামিকার ছিল ৮ কোটি!
*যৌবন বন্দি রাখতে রোজ খান ১ গ্লাস জুস! এই ৩টি ফলের রসে রয়েছে চিরসবুজ থাকার চাবিকাঠি

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক