'

Night Creams: সেরা ৫টি নাইট ক্রিম, ত্বক তারুণ্যে উজ্জ্বল আর তরতাজা হয়ে উঠবে

By BB Mar25,2024 #Night Cream
5 Best Night Creams That Will Make Your Skin Look Younger And Fresherসেরা ৫টি নাইট ক্রিম, ত্বক তারুণ্যে উজ্জ্বল আর তরতাজা হয়ে উঠবে

সেরা ৫টি নাইট ক্রিম, ত্বক তারুণ্যে উজ্জ্বল আর তরতাজা হয়ে উঠবে

বিশ্রামের কারণে যদি আমরা শুয়ে থাকি বা রাতের বেলায় যখন আমরা বিছানার আশ্রয় নেই, সেই সময় আমাদের ত্বকের কোষগুলি কাজ শুরু করে। বিছানায় মাথা ঠেকানো মাত্রই আমাদের ত্বক ক্ষতিগ্রস্ত কোষগুলির তত্ত্বাবধান শুরু করে দেয়। পুনরায় তোকে করে তোলে তরতাজা। যে কারণে আপনার ত্বক পরিচর্যার প্রতিদিনের অভ্যাসে যে ক্ষেত্রে বিন্দুমাত্র গাফিলতি চলবে না তা হল ত্বকের রাত্রিকালীন পরিচর্যা, ঘুমোতে যাওয়ার পূর্বে ভালো নাইট ক্রিমের ব্যবহার খুবই প্রয়োজন। সারাদিন ধরে ত্বকের হারিয়ে ফেলা আদ্রতা ফিরিয়ে আনতে পারে নাইট ক্রিম।বাড়িয়ে তোলে কোলাজেনের কর্মক্ষমতা। যার ফলে পরেরদিন সকালে বেলা ঘুম থেকে ওঠার পরে আপনার ত্বক হয়ে ওঠে একেবারে ঝলমলে উজ্জ্বল আর তরতাজা। তাইতো যারা ত্বকের পরিচর্যা করতে চান অবিলম্বে কিনে ফেলুন কোন একটি ভালো নাইট ক্রিম।

এই প্রতিবেদনে ৫টি সেরা নাইট ক্রিমের তালিকা দেওয়া হল। এর মধ্যে যেকোনো একটি নাইট ক্রিম আপনি ব্যবহার করতে পারেন।

১)ল্যাকমে অ্যাবসোলিউট পারফেক্ট রেডিয়ান্স স্কিন লাইটেনিং নাইট ক্রিম(Lakme Absolute Perfect Radiance Brightening Night Cream)

5 Best Night Creams

ল্যাকমের এই নাইট ক্রিমটি সব ঋতুতে উপযোগী আর তো আর সব রকম ত্বকে ব্যবহার করা যায়। ল্যাকমের এই নাইট ক্রিমটি শুধুমাত্র ত্বকের রিপেয়ার আর ময়েশ্চরাইজ়িংই সুনিশ্চিত করে না, ত্বককে ঝলমলে ও উজ্জ্বলও করে তোলে। ল্যাকমের এই নাইট ক্রিমটি মাইক্রো ক্রিস্টাল আর লাইটেনিং ভিটামিন ভিটা-রিসোর্সিনলে সমৃদ্ধ, যার ফলে ত্বকের রং হালকা করে এবং এর ফল সরূপ আপনার গায়ের রং হয় ঝলমলে ও দুধের মত ফর্সা।

২)ডার্মালজিকা ওভারনাইট ক্লিয়ারিং জেল(Dermalogica MediBac Clearing Overnight Clearing Gel)

5 best night cream

আপনার ত্বকে কি অ্যাকনে আর অন্য নানা দাগছোপ রয়েছে? তাহলে এর প্রকোপ থেকে রক্ষা পেতে ব্যবহার করতে পারেন ওভারনাইট জেল। এটি আপনার পক্ষে খুবই জরুরি। এর অ্যান্টিসেপটিক, অ্যান্টি-ব্যাকটেরিয়াল আর অ্যান্টি-ইনফ্লামেটরি উপাদান সিবাম নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে এর পাশাপাশি ব্যাকটেরিয়া প্রতিরোধ করে ত্বককে সারিয়ে তোলে, ত্বকে বজায় রাখে আর্দ্রতা। রাত্রিবেলা শুতে যাওয়ার আগে এই জেল মুখে পুরু করে মাখুন আর সকাল বেলা ঘুম থেকে উঠে মুখ ধুয়ে ফেলুন। এবার দেখুন কতটা পরিবর্তন চোখে পড়ছে!

৩)পন্ডস গোল্ড রেডিয়ান্স ইয়ুথফুল নাইট ক্রিম(Pond’s Gold Radiance Youthful Night Repair Cream)

5 Best Night Creams

ভিটামিন এ, ভিটামিন বি 3 আর আসল সোনার রেণু সমৃদ্ধ পন্ডসের এই নাইট ক্রিমকে বলা যেতে পারে বয়স্ক ত্বকের তারুণ্য ফেরানোর মৃতসঞ্জীবনী! বয়স বাড়ার সাথে সাথে ত্বকে যে কোঁচকানো ভাব, বলিরেখা ও মেচেতা আর দাগছোপ দেখা দিয়ে থাকে, পন্ডস গোল্ড রেডিয়ান্স ইয়ুথফুল নাইট ক্রিম সে সব কমাতে সহায়তা করে। তা ছাড়া ত্বকের বিবর্ণভাব ও শুষ্কতা কমিয়ে আর্দ্র, সুষম ও মসৃণ ত্বক উপহার দেয় এই পন্ডস গোল্ড রেডিয়ান্স ইয়ুথফুল নাইট ক্রিম।

৪)পন্ডস এজ মিরাকল রিঙ্কল কারেক্টর নাইট ক্রিম(POND’S Age Miracle Wrinkle Corrector)

5 Best Night Creams

অসময়ে ত্বকের বুড়িয়ে যাওয়া প্রতিরোধ করতে এবং ত্বকে বয়সজনিত চিহ্নগুলির সাথে মোকাবিলা করতে ব্যবহার করতে পারেন পন্ডসের এই রিঙ্কল কারেক্টিং নাইট ক্রিম। এটি তাড়াতাড়ি কোষের পুনরুজ্জীবন ঘটায়, আর সূক্ষ্ম বলিরেখা, ডার্ক স্পটস, স্মাইল লাইনস আর ডার্ক সার্কলস রয়েছে
, সেগুলিও কমাতে দারুন ভাবে সাহায্য করে।

৫)ল্যাকমে ইয়ুথ ইনফিনিটি স্কিন স্কাল্পটিং নাইট ক্রিম(Lakme Absolute Youth Infinity Skin Sculpting Night Creme)

5 Best Night Creams

ম্যাড়মেড়ে আর ঝুলে যাওয়া ত্বক দেখতেও বিশ্রী লাগে। যদি এগুলিই আপনার ত্বকের মূল সমস্যা হয়ে থাকে তবে নির্ভর করতে পারেন এই অ্যান্টি-এজিং নাইট ক্রিমের উপর।এটি ত্বকের টানটান ভাব বাড়িয়ে তোলে, এমনকি ত্বকের বাঁধুনি দৃঢ় করে রাখা। এর লুমিনাইজ়িং পার্লস ত্বককে উজ্জ্বল ও ঝলমলে করে তোলে।

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক