'

মরা কোষ তোলার সহজ উপায়, ত্বক চকচকে হবে

By BB Feb16,2024
মরা কোষ তোলার সহজ উপায়, ত্বক চকচকে হবেমরা কোষ তোলার সহজ উপায়, ত্বক চকচকে হবে

মাখতে হবে না স্ক্রাব, মুখ থেকে মরা কোষ তোলার সহজ উপায়, ত্বক চকচকে ও জলমলে হবে

মরা কোষ তোলার সহজ উপায়

আমাদের দৈনন্দিন জীবনে ত্বক থেকে মরা চামড়া ওঠে। আর সেই ত্বক পরিষ্কার করার জন্য অনেকেই স্ক্রাব ব্যবহার করেন। বাজার চলতি বিভিন্ন কোম্পানির স্ক্রাব পাওয়া যায় যা অনেকেই ব্যবহার করে মরা চামড়া পরিষ্কার করে থাকেন। অনেকের ত্বক বেশ সংবেদনশীল হওয়ার কারণে বাজার চলতি কোনো প্রোডাক্ট বা ওইজাতীয় কিছু মাখা সম্ভব হয় না৷ তাদের জন্য রইল আজকের প্রতিবেদন।

স্ক্রাব ব্যবহার না করেও মরা চামড়া পরিষ্কার করা সম্ভব। তার জন্য লাগবে দুধ। কাঁচা দুধ ব্যবহার করতে হবে। কাঁচা দুধে রয়েছে ল্যাকটিক অ্যাসিড ও বিশেষ কিছু এনজাইম যা মরা চামড়া পরিষ্কার করতে সাহায্য করে। এই কাঁচা দুধ ব্যবহার করার জন্য রইল কিছু ঘরোয়া টোটকা।

আরও পড়ুন,
*মা’কে বিয়ে! ভিডিও ভাইরাল হতেই সোশ্যাল মিডিয়ায় নিন্দার ঝড়
*Mimi Chakraborty: ‘…রাজনৈতিকভাবে অপদস্থ করা হয়েছে’, নির্বাচনে লড়তে নারাজ মিমি চক্রবর্তী?

কাঁচা দুধের মাস্ক

এক চামচ ব্যাসনের সঙ্গে কাঁচা দুধ ও মধু মিশিয়ে নিন। এরপর ওই মিশ্রণটি মুখে ও গলায় মেখে নিন। মাখার পর ১৫ মিনিট রেখে তারপর ঈষদুষ্ণ জল দিয়ে ধুয়ে ফেলুন। এই মিশ্রণটি সপ্তাহে এক থেকে দুইবার ব্যবহার করতে পারেন।

কাঁচা দুধের ক্লিনজার

কাঁচা দুধের মধ্যে তুলোর বল ভিজিয়ে নিতে হবে। এরপর দুধে ভেজানো তুলো মুখে ২ থেকে ৩ মিনিট মালিশ করুন। এভাবে সপ্তাহে দুই থেকে তিনবার করলে মরা চামড়া পরিষ্কার হবে। এই টোটকার মাধ্যমে ত্বক হবে ময়েশ্চারাইজিং ও ত্বককে করবে এক্সফোলিয়েট।

কাঁচা দুধের টোনার

কাঁচা দুধ ও গোলাপ জল নিতে হবে। দু’টিই সম পরিমাণ নিতে হবে। এরপর দু’টিকে একসঙ্গে একটি মিশ্রণ বানিয়ে স্প্রে বোতলে ভরে রাখতে হবে। এছাড়া তুলোর বল ডুবিয়ে রাখলে এরপর এই মিশ্রণটি মুখে মাখতে হবে। মাখার পর ধোয়ার দরকার নেই। এই মিশ্রণটি ত্বককে উজ্জ্বল ও নরম করে।

কাঁচা দুধের শিট মাস্ক

একটি শুকনো শিট মাস্ক কাঁচা দুধে ডুবিয়ে নিতে হবে। মিশ্রণটি ফ্রীজেও রাখা যেতে পারে। ওই শিট মাস্ক মুখে লাগিয়ে ১৫ মিনিট রাখতে হবে৷ এরপর মুখ ধুয়ে ফেলুন। আপনার ত্বক হবে উজ্জ্বল।

আরও পড়ুন,
*মায়ের মত সুন্দরী হতে পারবে না, শ্রীদেবীর সঙ্গে তুলনা! নয়া ছবি পোস্ট করতেই ট্রোলিং-এর শিকার জাহ্নবী কাপুর
*শুধুমাত্র বার্ধক্যে নয়, অল্প বয়সেও ছানি পড়তে পারে চোখে! লক্ষণগুলি কী কী? সাবধান হন

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক