'
আজ থেকেই বৃষ্টি! সরস্বতী পুজোয় ভিজবে ১৮জেলাআজ থেকেই বৃষ্টি! সরস্বতী পুজোয় ভিজবে ১৮জেলা

আগামীকাল বুধবার সরস্বতী পুজো। সরস্বতী পুজোয় কেমন থাকবে আবহাওয়া, জানাল হাওয়া অফিস

কিন্তু এইদিন সারাদিনের আবহাওয়া কেমন থাকবে তা নিয়ে এবার আগাম খবর জানাল হাওয়া অফিস। তবে এই আগাম খবরে মন খারাপ অনেকের। হাওয়া অফিস সূত্রে খবর মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি শুরু হয়ে যাবে। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমের আকাশে মেঘ করতে পারে।

দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলি যেমন উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া, হুগলি, কলকাতা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, মুর্শিদাবাদ, নদীয়ার মত জেলাগুলির আবহাওয়া শুষ্ক থাকবে বলে জানা গিয়েছে। জানা যাচ্ছে, এই জেলাগুলিতে রাতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বৃদ্ধি পাবে৷

আগামীকাল বুধবার ১৪ই ফেব্রুয়ারী সরস্বতী পুজোর দিন দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি হবে। তার মধ্যে রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, হাওড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া।

এর পাশাপাশি আজ মঙ্গলবার উত্তরবঙ্গের মালদায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে উত্তরের বাকি জেলাগুলি যেমন দার্জিলিং, কালিম্পং,জলপাইগুড়ি, কোচবিহারের আবহাওয়া শুষ্ক থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গে রাতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি বাড়তে পারে। এর পাশাপাশি আগামীকাল বুধবার মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বৃষ্টি হবে।

বুধবার এই তিন জেলায় হাওয়া অফিসের তরফে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। তবে বুধবার উত্তরের বাকি জেলাগুলির তাপমাত্রা শুষ্ক থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে বৃহস্পতিবার ১৫ই ফেব্রুয়ারী উত্তরের সমস্ত জেলায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে। আজ মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৯ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের তুলনায় ১ ডিগ্রি বেশি ও সর্বোচ্চ তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের তুলনায় ১ ডিগ্রি কম।

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।