Gopichand Hinduja: সম্পত্তির পরিমাণ মধ্য গগনে! ইংল্যান্ডের ধনীতম ব্যক্তিদের শীর্ষস্থানে রয়েছেন ভারতের ছেলে গোপীচন্দ হিন্দুজা

By BB May24,2024 #Gopichand Hinduja
India's son Gopichand Hinduja is the richest man in Englandসম্পত্তির পরিমাণ মধ্য গগনে! ইংল্যান্ডের ধনীতম ব্যক্তিদের শীর্ষস্থানে রয়েছেন ভারতের ছেলে গোপীচন্দ হিন্দুজা

Gopichand Hinduja: সম্প্রতি প্রকাশ করা হয়েছে ইংল্যান্ডের হাজার জন ধনী ব্যক্তি ও পরিবারের নাম। সেখানে শীর্ষস্থানে রয়েছেন গোপীচন্দ হিন্দুজা। তিনি ‘হিন্দুজা’ গ্রুপের চেয়ারম্যান। এর আগে আমরা এমন অনেকের কথা শুনেছি যারা ভারতে জন্মগ্রহণ করলেও বিদেশের মাটিতে সাফল্য অর্জন করেছেন। সেরকমই একজন হলেন গোপীচন্দ।

২০২৪ সালের তথ্য অনুযায়ী তাদের সম্পত্তির পরিমাণ ৩৯ হাজার কোটি পাউন্ড। তবে এইবারই কিন্তু প্রথম নয় এর আগেও তারা এই তালিকায় শীর্ষস্থান দখল করেছিলেন। এই নিয়ে টানা ছ’বার তারা ধনীদের তালিকায় জায়গা করে নিয়েছেন।

১৯৪০ সালের ২৯ জানুয়ারী জন্মগ্রহণ করেন গোপীচন্দ। মুম্বইয়ের ‘জয় হিন্দ কলেজ’ থেকে আইন নিয়ে পড়াশোনা করেন। তারপর লন্ডনের ‘রিচমন্ড কলেজ’ থেকে অর্থনীতিতে পিএইচডি করেন। গোপীচন্দ হলেন হিন্দুজা পরিবারের মেজো ছেলে। তারা চার ভাই মিলে তাদের পারিবারিক ব্যবসা এগিয়ে নিয়ে গিয়েছেন।

follow Sangbad Bhavan on google news

পড়াশোনা করাকালীনই তিনি পারিবারিক ব্যবসায় যোগ দিয়েছিলেন। তার বাবা পরমানন্দ ১৯১৪ সালে কাপড়ের ব্যবসা দিয়ে ব্যবসা দুনিয়ায় পা রাখেন। আর বর্তমানে তাদের ব্যবসা ছড়িয়ে রয়েছে বিভিন্ন ক্ষেত্রে। যে তালিকায় রয়েছে তথ্যপ্রযুক্তি, ব্যাংকিং, গাড়ি, তেল, বিনোদন, রিয়েল এস্টেট ইত্যাদি।

মোট ৪৮ টি দেশে তাদের ব্যবসা সম্প্রসারিত হয়েছে।
১৯৮০ সালে তারা দুটি অধিগ্রহণ করেছিলেন যেগুলি হলো ‘গাল্ফ অয়েল’ এবং ‘অশোক লেল্যান্ড’। এছাড়া তাদের একটি বহু চর্চিত হোটেল রয়েছে। যেটি তৈরিতে খরচ হয়েছিল ৩,৭০০ কোটি টাকা। মূলত উইনস্টন চার্চিলের দ্বিতীয় বিশ্বযুদ্ধের একটি শিবিরকে হোটেলে পরিণত করেছেন তারা।

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক