'

প্রয়াত অঞ্জনা ভৌমিক, শোকের ছায়া সেনগুপ্ত পরিবারে

By BB Feb17,2024
প্রয়াত অঞ্জনা ভৌমিক, শোকের ছায়া সেনগুপ্ত পরিবারেপ্রয়াত অঞ্জনা ভৌমিক, শোকের ছায়া সেনগুপ্ত পরিবারে

আজ শনিবার সকালে প্রয়াত হলেন বাংলা সিনেমার বর্ষীয়ান অভিনেত্রী অঞ্জনা ভৌমিক। দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত অসুখে ভুগছিলেন তিনি। শুক্রবার রাতে শ্বাসকষ্টজনিত কারণে একটি বেসরকারি হাসপাতালে তাকে ভর্তি করা হয়। আজ শনিবার সকাল ১০:৩০ টা নাগাদ পরলোক গমন করলেন অভিনেত্রী। তার মৃত্যুর খবরে ইন্ডাস্ট্রিতে নেমে এসেছে শোকের ছায়া। ইতিমধ্যে তাকে হাসপাতালে শেষ দেখা দেখতে হাজির হয়েছেন অরিন্দম শীল, সৃজিত মুখার্জি সহ একাধিক ব্যক্তিবর্গ।

অভিনেত্রীর মৃত্যুতে শোকের ছায়া সেনগুপ্ত পরিবারে। অঞ্জনা ভৌমিকের দুই মেয়ে নীলাঞ্জনা ও চন্দনা মায়ের মৃত্যুতে ভেঙে পড়েছেন। বর্ষীয়ান অভিনেত্রীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যেপাধ্যায়৷ অঞ্জনা ভৌমিক টলিউডে একাধিক ছবিতে অভিনয় করেছেন। তিন দশক ধরে সিনেমা জগতের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। তার অসামান্য অভিনয় যা দর্শক ভুলতে পারেনি।

আরও পড়ুন,
*কর্ণ জোহরের সিরিজ়ে ওটিটিতে আত্মপ্রকাশ বাংলার ঝিলমের, ইউটিউব ছেড়ে এ বার কি অভিনয়েই মন?
*মমতাকে ইস্তফাপত্র জমা দিলেন মিমি চক্রবর্তী, ৫ বছরে এমপি ল্যাডের কত কোটি খরচ করলেন অভিনেত্রী?

‘নিশিবাসর’, ‘মহাশ্বেতা’, ‘থানা থেকে আসছি’ ইত্যাদি ছবিতে অভিনয় করেছেন তিনি। তার অভিনয়ের জন্য একাধিক পুরষ্কারে ভূষিত হন তিনি। পশ্চিমবঙ্গ সরকারের তরফে তাকে ২০১২ সালে ‘বিশেষ চলচ্চিত্র পুরষ্কার’ প্রদান করা হয়। এদিকে বর্ষীয়ান অভিনেত্রীর মৃত্যুর মুখমন্ত্রী গভীর শোক প্রকাশ করেছেন। তিনি লিখেছেন, “বিশিষ্ট অভিনেত্রী অঞ্জনা ভৌমিকের মৃত্যুতে আমি গভীর শোক প্রকাশ করছি। আজ তিনি কলকাতায় শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুর সময় বয়স হয়েছিল ৭৯ বছর।”

অঞ্জনা ভৌমিকের প্রথম পর্দায় উত্থান ঘটে মাত্র ২০ বছর বয়সে। বাংলা চলচ্চিত্র জগতের মহানায়ক উত্তম কুমারের সঙ্গে একাধিক ছবিতে জুটি বেঁধে অভিনয় করেছেন তিনি। ১৯৪৪ সালে কোচবিহারে জন্মগ্রহণ করেন তিনি। তার আসল নাম আরতি ভৌমিক। চলচ্চিত্রে যোগ দেওয়ার পর তিনি নিজের নাম বদলে ফেলেন। অভিনেত্রী তার অভিনয় জীবনে বেশিরভাগ ছবিতে উত্তম কুমারের সঙ্গে জুটি বেঁধে করেছেন।

বহু দর্শক তাদের জুটি দেখার পর বিশ্বাস করতেন, অঞ্জনা উত্তম কুমার ছাড়া অন্য কারোর সঙ্গে জুটি বাঁধলে তা সেভাবে জনপ্রিয় হবে না। ব্যক্তিগত জীবনে তিনি নেভি অফিসার অনিল শর্মার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। তবে বিবাহিত জীবন শুরু করার পর থেকে বিনোদন জগত থেকে দূরে চলে যেতে থাকেন তিনি। অঞ্জনা ভৌমিকের দুই মেয়ে নীলাঞ্জনা ও চন্দনা। নীলাঞ্জনা টলি পাড়ার সফল প্রযোজক এবং অভিনেতা যিশু সেনগুপ্তের স্ত্রী।

আরও পড়ুন,
*সৌরভ-ডোনার প্রথম ডেট কলকাতার নামি চাইনিজ রেস্তোরাঁয়! তখন কোন ক্লাসে ছাত্রী ডোনা?
*সুকান্ত মজুমদাকে দেখতে হাসপাতালে সৌরভ গাঙ্গুলি, জল্পনা তুঙ্গে

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক