Shilpa Shetty: যান না পার্লারে তবুও কোন জাদুর ছোঁয়ায় ৫০ ছুঁইছুঁই শিল্পার ত্বক এমন সুন্দর মসৃণ? | SANGBAD BHAVAN  

Shilpa Shetty: যান না পার্লারে তবুও কোন জাদুর ছোঁয়ায় ৫০ ছুঁইছুঁই শিল্পার ত্বক এমন সুন্দর মসৃণ?

বলি পাড়ায় রয়েছেন একাধিক অভিনেত্রী যারা ফিটনেসে দশ গোল দেবেন। কিন্তু পঞ্চাশের দোরগোড়ায় রয়েছেন এমন অভিনেত্রী খুঁজে পাওয়া একটু কষ্টকর যারা ফিটনেস নিয়ে বেশ সচেতন ও অনুরাগীদের মাঝে সেই বিষয়ে নানান বার্তা পৌঁছে দেন। তেমনই একজন হলেন বলিউড অভিনেত্রী শিল্পা শেট্টি। বয়স তার পঞ্চাশ ছুঁইছুঁই করলেও তাকে দেখে তা বোঝার উপায় নেই।

কারণ ফিটনেস সচেতন শিল্পা নিজের শরীর নিয়ে যথেষ্ট ওয়াকিবহাল। তাই শরীরকে সুস্থ ও স্বাভাবিক রাখতে এবং বার্ধক্যের দোরগোড়ায় এসেও নিজের জৌলুশ টিকিয়ে রাখতে শিল্পা কয়কটি নিয়ম মেনে চলেন। আর সেই টোটকা খুব সাধারণ হলেও তার গুণাগুণ রয়েছে অনেক। তেমনই বার্ধক্যের নিজের লাবণ্য ধরে রাখতে শিল্পা যে টোটকা মেনে চলেন তা উল্লেখ করা হল-

আরও পড়ুন,
*Ram Mandir Ayodhya: বিষ্ণুর ১০ অবতার, বামন-বরাহ-কল্কি… জেনে নিন বালক রামের মূর্তির বিশেষত্ব

প্রচুর পরিমাণে জল পান – শিল্পা মনে করেন, বার্ধক্যের নিজের ত্বকের জৌলুশ ধরে রাখা যায় যদি পর্যাপ্ত পরিমাণে জল পান করা যায়। তাই শিল্পা তার প্রতিদিনের রুটিনে ১০ গ্লাস জল খান। জলই হল ত্বকের জৌলুশ ফিরিয়ে আনার চাবিকাঠি। এই কারণে অভিনেত্রী রয়েছেন লাবণ্যময়ী।

সানস্ক্রিন ব্যবহার – শিল্পা এর পাশাপাশি সমস্ত ঋতুতেই সানস্ক্রিন ব্যবহার করেন। তিনি বাড়ি থেকে বাইরে বেরোলে সানস্ক্রিন ব্যবহার করতে ভোলেন না৷ তিনি মনে করেন ক্ষতিকারক সূর্যের রশ্মির হাত থেকে ত্বককে বাঁচাতে পারে সানস্ক্রিন। তাই তিনি ৩০ কিংবা তার বেশি এসপিএফ যুক্ত সানস্ক্রিন ব্যবহার করেন। এরফলে তার ত্বক থাকে সুরক্ষিত।

কম ক্ষারযুক্ত ফেসওয়াশ – প্রতিদিনের নোংরা, ধুলোবালি থেকে মুকের ত্বককে বাঁচাতে সকলেই ফেসওয়াশ ব্যবহার করেন। তবে শিল্পার এই তালিকায় রয়েছে এক বিশেষ ধরনের ফেসওয়াশ। আর তা হল কম ক্ষারযুক্ত। কম ক্ষারযুক্ত ফেসওয়াশ ব্যবহার করলে ত্বকের ভিতরের মসৃণ ভাব বজায় থাকে। তাই ক্ষারকম রয়েছে এমন ফেসওয়াশই পছন্দ অভিনেত্রীর।

আরও পড়ুন,
*অযোধ্যার চেয়ে ৪-গুণ উঁচু, বিদেশের মাটিতে তৈরি হচ্ছে বিশ্বের উচ্চতম রামমন্দির
*সাপ্লিমেন্ট খেতে হবে না, ভিটামিন ডি-র ঘাটতি পূরণ করবে ৩ খাবার

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।