'
রামনামের ছোঁয়া! দেশের ৩৪৩টি স্টেশনকে আলোয় সাজায়ে তোলার জন্য বেছে নিল রেলরামনামের ছোঁয়া! দেশের ৩৪৩টি স্টেশনকে আলোয় সাজায়ে তোলার জন্য বেছে নিল রেল

এবার এক নতুন বিজ্ঞপ্তি জারি করল রেলমন্ত্রক। রেলের তরফে এক নতুন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যেখানে বলা হয়েছে দেশের যে স্টেশনে রামনামের ছোঁয়া থাকবে সেই স্টেশনকে আলোয় সাজানো হবে। রামমন্দির উদ্বোধনের আগেই এমন শতাধিক স্টেশন আলোয় সাজিয়ে তোলা হবে বলে সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেল। সম্প্রতি ‘ইন্ডিয়া টুডে’-তে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে। যেখানে বলা হয়েছে রামনামের ছোঁয়া রয়েছে এমন স্টেশনের তালিকা তৈরি করা হয়েছে।

আর সেই তালিকা অনুযায়ী মোট ৩৪৩টি স্টেশনকে আলোয় সাজিয়ে তোলা হবে। ভারতের একাধিক রাজ্যের যেই স্টেশন রামনামের সঙ্গে মিল রয়েছে তা এই তালিকার অন্তর্ভুক্ত হবে। আর সেই তালিকায় সবথেকে বেশি রয়েছে দক্ষিণ ভারতের দু’টি রাজ্যের নাম। সেই দু’টি রাজ্য হল অন্ধ্রপ্রদেশ ও তামিলনাড়ু।

আরও পড়ুন,
*দাদুর কোল থেকে একরত্তিকে টেনে-হিঁচড়ে নিয়ে কামড় বসায়ে দিল কুকুর! একাধিক সেলাই, হাড় ভেঙে গিয়েছে শিশুটির
*Shilpa Shetty: যান না পার্লারে তবুও কোন জাদুর ছোঁয়ায় ৫০ ছুঁইছুঁই শিল্পার ত্বক এমন সুন্দর মসৃণ?

অন্ধ্রপ্রদেশে রয়েছে এমন ৫৫টি স্টেশন যা রামনামের সঙ্গে মিল রয়েছে। অপরদিকে তামিলনাড়ুতে রয়েছে ৫৪টি স্টেশন। এরপর তৃতীয় স্থানে রয়েছে বিহার রাজ্য। অন্ধ্রপ্রদেশের রামচন্দ্রপুরম, তেলেঙ্গানার রামকিষ্টপুরম, রামগুন্ডম এবং কর্ণাটকের রামগিরি সহ একাধিক স্টেশন রয়েছে যা রামনামের সঙ্গে মিল রয়েছে। এই স্টেশনগুলি সাজিয়ে তোলা হবে আলোয়।

তবে এর পাশাপাশি উত্তরপ্রদেশে রয়েছে একাধিক স্টেশন যা রামনামের সঙ্গে মিল রয়েছে। রেলের তরফে জানানো হয়েছে, আগামী ২২শে জানুয়ারি অযোধ্যার রাম মন্দির উদ্বোধন উপলক্ষে স্টেশনগুলিকে আলোকিত করা হবে। ইতিমধ্যে অযোধ্যায় রাম মন্দির উদ্বোধন উপলক্ষে পুণ্যার্থীদের ভিড় শুরু হয়েছে।

দেশের নানান প্রান্ত থেকে অনেকেই ভিড় করছেন অযোধ্যায় রাম মন্দির উদ্বোধনে সামিল হতে। তাদের জন্য রেলের তরফে চালু করা হবে ‘আস্থা স্পেশাল’ ট্রেন। দেশ জুড়ে ২০০টি ‘আস্থা স্পেশাল’ চালু করার সিদ্ধান্ত নিয়েছে রেল। তবে কবে তা চালু করা হবে সে বিষয়ে কিছু জানানো হয়নি রেলের তরফে। দেশ সহ বিদেশ থেকে মানুষের ঢল আসছে অযোধ্যায়।

আরও পড়ুন,
*রামমন্দিরে ৫০ কোটি অনুদান দিতে চলেছেন প্রভাস, রামের চরিত্রে অভিনয়ের বিতর্ক ধামাচাপা দিতেই কি এই ক্ষতিপূরণ?
*অযোধ্যার চেয়ে ৪-গুণ উঁচু, বিদেশের মাটিতে তৈরি হচ্ছে বিশ্বের উচ্চতম রামমন্দির

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।