'

আধার কার্ডের ঠিকানা পরিবর্তন করতে গিয়ে ৫০ হাজার টাকা খাওয়ালেন মহিলা! ফাঁদ পাতা ছিল কোথায়?

By BB Feb29,2024
The woman spent Tk 50,000 while changing the address of Aadhaar cardআধার কার্ডের ঠিকানা পরিবর্তন করতে গিয়ে ৫০ হাজার টাকা খাওয়ালেন মহিলা! ফাঁদ পাতা ছিল কোথায়?

Aadhaar Card: এবার আধার কার্ডের ঠিকানা পরিবর্তন করতে গিয়ে ৫০,০০০ টাকা খাওয়ালেন নয়ডার বাসিন্দা! এরপরই পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন তিনি। ইতিমধ্যেই শুরু হয়েছে তদন্ত। যদিও এখনো পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। ওই মহিলার নাম মুনমুন ভট্টাচার্য।

নয়ডার সেক্টর ৭৮’এর মহগুন মডার্ন সোসাইটির বাসিন্দা তিনি। মূলত আধার কার্ডের ঠিকানাটি পরিবর্তন করতে চেয়েছিলেন ওই মহিলা। তবে কী উপায়ে তিনি সেটি করবেন তা জানা ছিল না। এরপর তিনি গুগল সার্চ করে একটি হেল্পলাইন নাম্বার পান। সেখানে ফোন করার পর থেকেই শুরু হয় সমস্যা।

জানা গিয়েছে, ওই হেল্পলাইন নাম্বারে ফোন করার পর সেখান থেকে তার ব্যক্তিগত তথ্য জানতে চাওয়া হয়। এমনকি তাকে বিশেষ একটি অ্যাপ ডাউনলোড করতেও বলা হয়েছিল। সেখান থেকেই আধার(Aadhaar Card)-এর সাথে যুক্ত থাকা ব্যাংক অ্যাকাউন্ট থেকে ৫০,০০০ টাকা গায়েব হয়ে যায়।

পরে যখন তার ফোনে টাকা কেটে নেওয়ার মেসেজ আসে, তখনই তিনি প্রতারণার অভিযোগ দায়ের করেন পুলিশের কাছে। তার অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ। এই বিষয়ে ইনস্পেক্টর সর্বেশ কুমার সিংহ জানিয়েছেন এখনো পর্যন্ত অভিযুক্তদের চিহ্নিত করা যায়নি।

আপাতত তাদের খোঁজ করে তার টাকা উদ্ধার করার চেষ্টা চলছে। এছাড়া তিনি পরামর্শ দিয়েছেন আধার কার্ড নিয়ে একটু বেশি সতর্ক থাকার জন্য। কোনো অচেনা ব্যক্তিকে ব্যক্তিগত তথ্য দিতে বারণ করেছে পুলিশ। আর যদি আধার কার্ড সংক্রান্ত কোনো পরিবর্তন করতে হয় তাহলে কেন্দ্রের ‘ইউআইডিএআই’ ওয়েবসাইটের উপরই একমাত্র ভরসা করতে বলা হয়েছে।

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক