100 percent marks in the board exam are from girls from army familiesগোটা রাজ্যের গৌরব! বোর্ড পরীক্ষায় ১০০ শতাংশ মার্কস সেনা পরিবারের মেয়ের

বড়ো হয়ে সেনায় যোগ দিতে চায় উত্তরাখন্ড দশম শ্রেণীর বোর্ড পরীক্ষায় শীর্ষস্থান দখলকারী ছাত্রী প্রিয়াংশী রাওয়াত! যদিও শুধুমাত্র রাজ্যের শীর্ষস্থান দখল করেনি সে বরং উত্তরপ্রদেশ এবং উত্তরাখন্ড বোর্ড পরীক্ষায় প্রাপ্ত নম্বরের রেকর্ড ভেঙে দিয়েছে।

তাকে অভিনন্দন জানিয়েছেন রাজ্যের শিক্ষা মন্ত্রী ড. ধন সিং রাওয়াত। তিনি বলেন গোটা রাজ্যের গৌরব এই ছাত্রী। তার প্রাপ্ত নম্বর দেখে সকলের মনে একটাই প্রশ্ন কীভাবে এতো নম্বর পেলো প্রিয়াংশী? পিথোরাগড় জেলার গাঙ্গোলিহাট জেবিএসজি ইন্টার কলেজের ছাত্রী প্রিয়াংশী রাওয়াত।

তার মতে সে কখনোই পড়াশোনার চাপকে নিজের উপর প্রভাব ফেলতে দেয়নি। শুধুমাত্র কিছু নিয়ম-শৃঙ্খলা বজায় রেখেছিল। এক বছর সে কোনো অনুষ্ঠানে যায়নি। এমনকি সোশ্যাল মিডিয়া থেকেও দূরে সরিয়ে রেখেছিল নিজেকে। সম্পূর্ণ আগ্রহ নিয়ে সে চার থেকে পাঁচ ঘন্টা পড়াশোনা করতো।

তার এই সাফল্যের কৃতিত্ব সে দিয়েছে তার বাবা-মা, কাকু এবং শিক্ষক-শিক্ষিকাদের। তার মা পেশায় শিক্ষিকা, বাবা একসময় সেনাবাহিনীতে কাজ করেছেন। তার কাকাও রয়েছেন বায়ু সেনায়। তাই তাদের দেখে অনুপ্রাণিত হয়েই সে বড়ো হয়ে সেনা কর্মকর্তা হতে চায়।

দেশের জন্য সেবা করাই তার ভবিষ্যতের লক্ষ্য। প্রিয়াংশীরা মূলত বেরিনাগের বাসিন্দা। তার বাবা একজন প্রাক্তন সেনা। বর্তমানে বাজারে একটি দোকান রয়েছে তার। এখন থেকেই মেয়েকে সেনায় যোগ দেওয়ার জন্য প্রশিক্ষণ দিচ্ছেন তিনি। তার এই সাফল্যে পুরো পরিবারের পাশাপাশি তার এলাকাও আনন্দের জোয়ারে ভাসছে।

আরও পড়ুন,
*মাধ্যমিকে একই নম্বর পেয়ে ‘ডবল সাফল্য’ যমজ দুই ভাই
*ডিমের সঙ্গে ৫ খাবার ভুলেও খাবেন না, খেলে শরীরের মারাত্মক ক্ষতি হতে পারে

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক