'

লটারিতে ২ হাজার ৮০০ কোটি টাকা! সংস্থার বলছে ‘ছাপার ভুল’, আদালতে প্রাপক

By BB Feb23,2024
2 thousand 800 crores in the lottery! Agency says 'printing error'লটারিতে ২ হাজার ৮০০ কোটি টাকা! সংস্থার বলছে 'ছাপার ভুল’, আদালতে প্রাপক

লটারিতে ২ হাজার ৮০০ কোটি টাকা! সংস্থার বলছে ‘ছাপার ভুল’

১ কোটি নয় ২ কোটি নয়, লটারী কেটে একেবারে ২,৮০০ কোটি টাকা জিতেছিলেন ওয়াশিংটন ডিসি’র এক ব্যক্তি! তবে ওই সংস্থার সাথে যোগাযোগ করতেই তারা জানান এটি নাকি ছাপার ভুল! অবশেষে টাকা আদায় করতে আদালতের দ্বারস্থ হয়েছেন ওই ব্যক্তি।

আমেরিকার বাসিন্দা জন ২০২৩ সালের জানুয়ারী মাসে একটি লটারী কেটেছিলেন ‘পাওয়ারবল অ্যান্ড দ্য ডিসি’ নামক একটি সংস্থার থেকে। ড্র’য়ের তিনি উপস্থিত না থাকলেও সংস্থার ওয়েবসাইটে বিজয়ীদের তালিকায় নিজের নাম দেখতে পান। যেখানে দেখেন ৩৪০ মিলিয়ন ডলার অর্থাৎ ২,৮০০ কোটি টাকা জিতেছেন তিনি।

সংবাদমাধ্যমকে এই বিষয়ে বলেন, ‘প্রথমে আমি একটু বিস্মিত হই। কিন্তু বেশি উত্তেজনা প্রকাশ করিনি। এক বন্ধুকে ফোন করে খবরটা জানাই এবং তার পরামর্শে নিজের একটা ছবি তুলে ঘুমোতে যাই।’ পরেরদিন সংস্থার সাথে যোগাযোগ করা হলে তারা জানায় এটা নাকি ছাপার ভুল। টাকার অঙ্কের জায়গায় লটারীর নম্বর লেখা হয়ে গিয়েছে।

এরপরেই তিনি আদালতের দ্বারস্থ হন। ওই সংস্থার বিরুদ্ধে মামলা করে তিনি টাকা আদায়ের জন্য একজন স্থানীয় এজেন্টের সাথে যোগাযোগ করেন। তবে ওই এজেন্ট নাকি তাকে টিকিট ফেলে দিতে বলেছিলেন। কিন্তু তিনি ফেলে দেননি বরং যত্ন করে সেটি রেখে দিয়েছিলেন।

তারা আইনজীবী জানিয়েছেন তিনি লটারী সংস্থার বিরুদ্ধে প্রতারণা, মানসিক হেনস্থা এবং চুক্তিভঙ্গের অভিযোগ তুলে মামলা দায়ের করেছেন। বিচারকের তরফ থেকে মামলা করার অনুমতি দেওয়া হয়েছে। খুব শীঘ্রই শুনানি হবে এই মামলার।

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক