'

সোশ্যাল সাইটে ‘ভাইরাল’ উচ্চ মাধ্যমিকে ভুয়ো প্রশ্নপত্র, সাইবার ক্রাইমে সংসদ

By BB Feb19,2024
সোশ্যাল সাইটে 'ভাইরাল' উচ্চ মাধ্যমিকে ভুয়ো প্রশ্নপত্র, সাইবার ক্রাইমে সংসদ

ছড়ানো হল উচ্চমাধ্যমিকের ভুয়ো প্রশ্নপত্র। গত শুক্রবার শুরু হয়েছে উচ্চমাধ্যমিক পরীক্ষা। আর সেইদিন উচ্চমাধ্যমিকের ভুয়ো প্রশ্নপত্র ছড়ানোর অভিযোগ ওঠে। জানা যাচ্ছে, রায়গঞ্জ, মালদা জেলা থেকে এমন ঘটনা ঘটেছে। ভুয়ো প্রশ্নপত্র সোশ্যাল মিডিয়ায় ছেড়ে ছাত্রছাত্রীদের থেকে টাকা নেওয়ায় মতন অভিযোগ উঠেছে। কিউ-আর কোডের মাধ্যমে নেওয়া হচ্ছে টাকা।

এবার এই বিষয় নিয়ে সাইবার ক্রাইমে অভিযোগ জানাতে চলেছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। ইংরেজি পরীক্ষার ভুয়ো প্রশ্নপত্র ছড়ানোর অভিযোগ উঠেছে। এই প্রসঙ্গে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের দাবি, “কেউ বা কারা সরকার ও সংসদকে কালিমালিপ্ত করার চেষ্টা করছে।”

আরও পড়ুন,
*নিখাদ প্রেমের জলজ্যন্ত উদাহরণ! হুইলচেয়ারে বসা প্রেমিককে নিয়ে শহর ঘোরালেন তরুণী
*প্রেম দিবসে শুভমনের সঙ্গে ডেট নাইট? সচিন কন্যা’র পোস্ট ঘিরে জল্পনা

উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরুর প্রথম দিন এক পরীক্ষার্থীর পরীক্ষা বাতিল হয়। জানা গিয়েছে, ওই পরীক্ষার্থী প্রথম ভাষার প্রশ্নপত্রের ছবি তুলে সোশ্যাল সাইটে ভাইরাল করার চেষ্টা করে, এমনই অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। এরপর তার পরীক্ষা বাতিল করা হয়। এই ঘটনা ঘটেছে উত্তর ২৪ পরগণার বেলঘরিয়াতে।

উচ্চমাধ্যমিক পরীক্ষায় পরীক্ষা কেন্দ্রে কোনোরকম ইলেকট্রনিক ডিভাইস নিয়ে প্রবেশ করার অনুমতি নেই। আর তার মধ্যে অবশ্যই রয়েছে মোবাইল থেকে স্মার্ট ওয়াচ। এই ডিভাইস পাওয়া গেলে সঙ্গে সঙ্গে তার পরীক্ষা বাতিল হবে বলেও কড়া নির্দেশ থাকে। এদিকে পরীক্ষা শুরুর পর থেকে জেলায় জেলায় এমন কান্ড ঘটতে শুরু করে।

জানা যাচ্ছে, ওই পরীক্ষার্থী মোবাইল নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে এবং প্রশ্নপত্রের ছবি তুলতেই তা সংসদের নজরে আসে। এরপর তড়িঘড়ি তাকে চিহ্নিত করে পরীক্ষা বাতিল করা হয়। সংশ্লিষ্ট পরীক্ষা কেন্দ্রের কাছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ জবাব তলব করেছে।

আরও পড়ুন,
*সাগরের নীচে রহস্যময় প্রাচীর! তৈরি করল কারা?
*রকুল-জ্যাকির বিয়ে, প্রথম কার্ড গেল কার কাছে?

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক