20240704 204339১০০টি নিলাম করবে, বাজারে লাঞ্চ হল চমকে ভারপুর 'হিরো সেন্টিনিয়াল'

সম্প্রতি এবার লিমিটেড এডিশন বাইক নিয়ে এলো হিরো মোটোকর্প! যার নাম ‘হিরো সেন্টিনিয়াল।’ এটি মূলত ২০২৩ সালে লঞ্চ হওয়া ‘হিরো ক্যারিশমা XMR 210’ এর উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। যা বানিয়েছে ‘হিরো সেন্টার ফর ইনোভেসন’ এবং জার্মানিতে অবস্থিত ‘হিরো টেক সেন্টার।’

সংস্থার তরফ থেকে বাইকের ১০০ টি ইউনিট তৈরি করার কথা ঘোষণা করা হয়েছে। যা বিক্রি শুরু হবে শীঘ্রই। তবে সেটা সবার জন্য উপলব্ধ নয়। শুধুমাত্র এই সংস্থার কর্মচারী বিজনেস পার্টনার এবং স্টেক হোল্ডাররাই এই বাইকের নিলামে অংশগ্রহণ করতে পারবেন।

এর আগে হিরো মোটোকর্পের প্রতিষ্ঠাতা ব্রিজমোহন লাল মুঞ্জলের ১০১ তম জন্মবার্ষিকী উপলক্ষে ক্যারিশমা স্পেশাল এডিশন লঞ্চ করা হয়েছিল। সেই বাইকের নতুন রূপ ‘হিরো সেন্টিনিয়াল।’ এই বাইকের ইঞ্জিন সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করেনি সংস্থা।

তবে যেহেতু এটি ‘হিরো ক্যারিশমা’র আপডেটেড ভার্সন তাই সেখান থেকে বাইকের কিছু ফিচার্স আন্দাজ করা গিয়েছে।

এতে থাকতে পারে ২১০ সিসি ইঞ্জিন, যা সর্বাধিক ২৫.১৫ হর্সপাওয়ার শক্তি এবং ২০.৪ এনএম টর্ক তৈরি করতে পারে। বাইকের মাইলেজ হতে পারে ৩৫ কিমি প্রতি লিটার।

বাইকের সামনের চাকায় টেলিস্কপিক ফর্ক এবং পিছনে মনোশক সাসপেনশন থাকবে। দুই চাকাতেই ডিস্ক ব্রেক এবং ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম দেওয়া হবে।

অন্যান্য ফিচার্স হিসেবে ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল, ব্লুটুথ কানেকশন, USB চার্জিং পোর্ট এবং LED লাইটিং দেওয়া হবে।

দাম: হিরো ক্যারিশমার দাম রয়েছে ১.৭৯ লাখ টাকা (এক্স-শোরুম)। তাই নতুন বাইকের দাম এর আশেপাশে থাকবে বলেই মনে করা হচ্ছে।

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক