‘শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা চলছে’, আর জি কর কাণ্ড নিয়ে প্রতিবাদ রুদ্রনীলের

কবিতার মাধ্যমে আর.জি কর কাণ্ড নিয়ে প্রতিবাদ জানালেন অভিনেতা রুদ্রনীল ঘোষ! শাসকদলের বিরুদ্ধে অভিযোগ জানালেন শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা চলছে। এর আগেও এই অভিনেতা মূলত তার কবিতার মাধ্যমে নিজের কথা সকলের সামনে তুলে ধরেছেন। আর এবারও তার অন্যথা হলো না।

কয়েকদিন আগে হাসপাতালের সেমিনার হলে মৃত অবস্থায় পাওয়া গিয়েছে এক তরুণী ডাক্তারকে। মূলত ধর্ষণ করে খুনের মামলা দায়ের করা হয়েছে তার পরিবারের তরফ থেকে। ইতিমধ্যে এই ঘটনায় এক সিভিক ভলেন্টিয়ার সঞ্জয় রায়কে গ্রেফতার করা হয়েছে। সে নিজের মুখেই অপরাধ স্বীকার করেছে।

তবে তার একার পক্ষে যে এমন নির্মমভাবে ওই ডাক্তারকে হত্যা করা সম্ভব নয় এই বিষয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। আর এবার তাই নিয়ে কবিতার মাধ্যমে নিজের বক্তব্য প্রকাশ করলেন রুদ্রনীল। বলেন, ‘শরীর জুড়ে হাজার ক্ষত, মেয়েটা গেল মরে। খুবলে খেল শরীরটাকে ভাঙল গলার হাড়, অসুর দলে কে কে ছিল জমাট অন্ধকার।’

তিনি প্রথমে শাক দিয়ে মাছ ঢাকার কথা উল্লেখ করেন। এরপরে এই ঘটনায় যে সঞ্জয় ছাড়াও একাধিক মানুষ জড়িত সেই দিকেও আঙ্গুল তোলেন। কবিতার ভাষাতেই বলেন ‘তড়িঘড়ি হলাও ধরা একটা সিভিক পুলিশ, এই অপরাধ একার যে নয় যতই বানাও ফুলিশ।” যা দেখার পর সহমত জানিয়েছেন অন্যান্যরা।

অভিনেতা বাংলাদেশের ঘটনা উল্লেখ করেও বলেন, ‘মন্ত্রী-পুলিশ দিশেহারা অজুহাতের শেষ, মানুষ যদি খেপে ওঠে যেমন বাংলাদেশ।’ উল্লেখযোগ্য, প্রথমে এই ঘটনাকে আত্মহত্যার তকমা দেওয়া হয়েছিল। তবে ফরেন্সিক রিপোর্ট আসার পর একাধিক চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। ইতিমধ্যেই আবার ভাইরাল হয়েছে একটি অডিও ক্লিপ। যা ঘটনাকে অন্যদিকে মোড় দিচ্ছে।

আরও পড়ুন,
*‘বাচ্চাদের মতন দারুণ খুশি’, দেবের হাত ধরে মধ্যরাতে কোথায় গেলেন রুক্মিণী?