RG Kar Case: দ্রুততার সঙ্গে কাজ করছে সিবিআই, নিহত তরুণী ৩ সহপাঠীকে জিজ্ঞাসাবাদ

20240816 212839 GolK0pPE0r

৮ই আগস্ট মধ্যরাতে আর জি কর মেডিকেল হাসপাতালে ঘটে যাওয়া নৃশংস হত্যার ঘটনায় এবার মাঠে নেমেছে সিবিআই। কলকাতা পুলিশের থেকে ঘটনার ভার কলকাতা হাইকোর্টের তরফে দেওয়া হয়েছে সিবিআই কে। এবার সেই কাজে দ্রুততার সঙ্গে কাজ করছে সিবিআই। ইতিমধ্যে নিহত চিকিৎসকের তিন সহপাঠীকে জিজ্ঞাসাবাদ করল সিবিআই। এর পাশাপাশি ৮জন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীকে তলব করা হয়েছে।

গত ১৪ই আগস্ট মধ্যরাতে আচমকা আর জি কর মেডিকেল হাসপাতালে দুষ্কৃতীদের তাণ্ডব চলে। আর সেই তাণ্ডবে কয়েক হাজার দুষ্কৃতী ছিল বলে অনুমান করছে পুলিশ। আর এই ঘটনার জেরে ১৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার সকালে ফেসবুকে পোস্ট করে এই কথা জানায় কলকাতা পুলিশ। ধৃতদের মধ্যে ৫জনকে সোশ্যাল মিডিয়ার পোস্টের মাধ্যমে খুঁজে পাওয়া গিয়েছে।

গত ১৪ই আগস্টের রাতেযখন গোটা কলকাতায় মধ্যরাতে মেয়েরা ‘রাত দখলের ডাক দেয় সেইসময় হঠাৎ করেই আর জি কর মেডিকেল হাসপাতালে হামলা চালায় দুষ্কৃতীদের এক বিশাল বাহিনী। এই বাহিনী থেকে বাঁচতে পুলিশ আশ্রয় চায় হাসপাতালের নার্সদের কাছে, এমনটাই জানিয়েছেন নার্সেরা। রক্ষকের ভূমিকায় পুলিশ যে ব্যর্থ তা যেনো ছত্রে ছত্রে ধরা পড়েছে।

এদিকে আর জি করের ঘটনাকে কেন্দ্র করে আজ শুক্রবার ১২ ঘন্টার বনধ্ ডাকল এসইউসিআই। আর এই বনধ্ সমর্থন করেছে বিজেপি। এদিন রাজ্য জুড়ে মুখ্যমন্ত্রীর পদত্যাগদের দাবি নিয়ে মিছিল করবে বিজেপি। আবার এদিন ধর্ষণ ও খুনের ঘটনায় রাস্তায় নামছেেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল তিনি স্পষ্ট জানিয়েছেন, বাংলায় কোনোরকম বনধ্ হবে না৷

তার কথায়, “বাংলায় কোনও বনধ হয় না। কারণ বাংলায় বনধ ডাক বন্ধ করা আছে। যে বনধে জয়েন করবে, সে নিজেরটা বুঝে নেবে। আমি সবাইকে আবেদন করব সব খোলা রাখতে। বাংলাকে অচল করে দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে, সন্ত্রাস করার একটা চক্রান্ত চলছে বাম আর রামের।” এদিকে চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় কর্মবিরতি পালন করছেন ডাক্তারেরা। তাদের কাছে মুখ্যমন্ত্রী আর্জি জানিয়েছেন কাজে ফেরার জন্য।

আরও পড়ুন,
*‘…শুধুই যেনে তারকাদের প্রচার…’, দ্বিতীয় দিনের জমায়েতে সোহিনীর বার্তা