আর জি কর কান্ডের জেরে রচনা বন্দ্যোপাধ্যায়ের উপর ক্ষুদ্ধ নেটিজেন, স্থগিত ‘দিদি নং ১’-এর অডিশন!

20240818 215608 YJjhFqZ607

আর জি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও হত্যা ঘিরে তোলপাড় গোটা দেশ। আর এই অপরাধের বিচার চেয়ে পথে নেমেছে লক্ষ লক্ষ মানুষ। প্রতিবাদের আগুন রাজ্য ছাড়িয়ে গোটা দেশে ছড়িয়ে পড়েছে। মানুষ এই ঘটনার প্রতিবাদ করতে বিদেশের মাটিতে জড়ো হচ্ছেন। এই নারকীয় ঘটনার বিচারের জন্য সাধারণ মানুষ থেকে সেলিব্রিটি সকলেই রাস্তায় নেমেছেন। দিকে দিকে প্রতিবাদ গড়ে তোলা হচ্ছে।

গোটা রাজ্য জুড়ে বিচারের আশায় দিন গুনছেন মানুষ। এমন প্রতিবাদের আবহে টলি পাড়ার সকলেই যখন রাস্তায় নেমেছেন সেইসময় দেখতে পাওয়া যায়নি রচনা বন্দ্যোপাধ্যায়কে। তবে সম্প্রতি হঠাৎই তার সোশ্যাল মিডিয়ায় তিনি একটি ভিডিও পোস্ট করেন। সেখানে তাকে মৃতার সঙ্গে ঘটে যাওয়া ঘটনার প্রতিবাদ করে বিচার চাইতে দেখা যায়৷

এই ভিডিও পোস্ট করার পর চরম কটাক্ষের মুখে পড়েছেন তিনি৷ আর এরই মাঝে শোনা গেলো আরেক সংবাদ। এবার জি বাংলা চ্যানেলের তরফে জানানো হলো ‘দিদি নং ওয়ান’ শ্যুটিং বাতিলের কথা। চ্যানেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, “প্রিয় দর্শক বন্ধুদের উদ্দেশ্যে অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, অনিবার্য কারণবশত রায়গঞ্জে আগামিকাল (১৮ আগস্ট) ‘দিদি নং ১’ এবং রন্ধনে বন্ধনের অডিশন স্থগিত রাখা হয়েছে। পরবর্তিত অডিশনের তারিখ খুব তাড়াতাড়ি জানিয়ে দেওয়া হবে।”

কিন্তু ঠিক কী কারণের জন্য এই শোএর অডিশন বাতিল করা হয়েছে সে বিষয়ে কিছু জানা যায়নি। যদিও আর জি কর হাসপাতাল কান্ডের জেরে অনেকেই ক্ষুদ্ধ রচনা বন্দ্যোপাধ্যায়ের উপর। এদিকে সম্প্রতি নেট দুনিয়ায় রচনা এই শো-এর সঞ্চালিকা হিসেবে সরিয়ে দেওয়ার দাবি উঠেছে। তবে শুধু সেই কারণের জন্য শো-এর অডিশন বাতিল হলো কিনা তা জানা যায়নি।

তবে শুধু রচনা নয়, এই একই দাবি উঠেছে ‘দাদাগিরি’-এর সঞ্চালক সৌরভ গাঙ্গুলির বিরুদ্ধে। সম্প্রতি আর জি কর কান্ডে মৃত তরুণী চিকিৎসকের বিষয়ে বলতে গিয়ে তিনি যে মন্তব্য করেছেন তাতে ক্ষুদ্ধ নেট দুনিয়ার মানুষ। সৌরভকেও সঞ্চালক পদ থেকে সরানোর দাবি তুলেছেন অনেকেই। আর তা না হলে শো বন্ধ করে দেওয়ার কথাও কেউ কেউ জানিয়েছেন। তবে শেষ পর্যন্ত কী হয় তা সময় বলবে।

আরও পড়ুন,
*‘জাহাদিরা হিন্দু শিক্ষক, পুলিশ, ডাক্তারদের…’! ভয়ঙ্কর হাল বাংলাদেশের, টুইট তসলিমা