Paralympics 2024: সোমবার ব্যাডমিন্টনের হাত ধরে ভারতের ঘরে এলো আরো দুটি পদক

20240903 155802 hmDUOikE0K

প্যারা অলিম্পিকে ভারত এই পর্যন্ত মোট ১২টি পদক জয় করেছে। সোমবার ব্যাডমিন্টনের হাত ধরে ভারতের ঘরে এলো আরো দুটি পদক। আপনাদের এসইউ ফাইভ রুপো পেলেন তুলসী মতি মরুগেশন এবং সুহাসইয়াতি রাজ। ব্রোঞ্জ জিতেছেন মনীষা রামদাস। নিতেশ কুমারের হাত ধরে এই দিন সকালেই সোনা এসেছিল ভারতে।

ছোট্টবেলা থেকেই হাতে সমস্যা ছিল তুলসী মতির কিন্তু তার বাবা একজন ক্রিয়া-প্রেমী এবং তিনি আগে বাস্কেটবল খেলেছেন তাই তিনি চেয়েছিলেন তার মেয়ে খেলাধুলা নিয়ে এগিয়ে যাক। ছোটবেলা থেকে কখনোই বিশ্বাস করতে দেয়নি যে তার কোন সমস্যা ছিল সে সাধারণ খেলোয়াড়দের সাথে অনুশীলন করেছে ব্যাডমিন্টনের।

পরবর্তীতে তার বাবা তার হাতের চিকিৎসার জন্য অনেক চেষ্টা করেছেন কিন্তু শেষে তিনি তার মেয়েকে প্যারা অ্যাথলিটই বানাবেন দেয়। তুলসীর হাতে মাঝেমধ্যেই ব্যাথা হতো। বছর বয়সে তুলসীমতি খেলার জন্য প্রথমবার নির্বাচিত হয়েছিলেন। তিনি 17-21,10-21 গেমে হেরে যান টিনের ইয়াং কিউশিয়ার কাছে।

তাই লড়াই করতে পারেননি তুলসীমতি। পরবর্তী নির্বাচনের সময় একই সময়ে পাশের কোর্টে খেলেছিলেন। তিনি ডেনমার্কের ক্যাথরিন রোসেনগ্রেন কে 21-12,21-8 গেমে হারিয়েছেন। এসইউ ফাইভ বিভাগই যে সমস্ত খেলোয়ারা নিজেদের শরীরে সমস্যা অর্থাৎ শারীরিক সমস্যা নিয়েও খেলেছেন

রূপো পেয়ে তুলসীবতী বলেন, আমি বেশ হতাশ আমি আমার ভালোটা দিতে পারিনি কিন্তু আমি সোনা হারায়নি রুপো জিতেছি । অনেক ভুল করেছি অনেক কিছু শিখেছি । প্রথমে ৩ পয়েন্ট এগিয়ে ছিলাম প্রথম সেটটা জিততেই পারতাম কিন্তু দুই পয়েন্টের জন্য ম্যাচটা হাত থেকে বেরিয়ে গিয়েছিল । এরপর এক আনফোর্সড এরর করেছি । পুরুষের এস এল ফোর ফাইনালে ফ্রান্সের লুকাস মাজুরের কাছে9-21,13-2 গেমে হেরে যান।

আরও পড়ুন,
*বাংলাদেশে সীমিত পরিমানে চালু হল ভারতীয় ভিসা কেন্দ্র