সাংসদ পদ ছাড়লেন জহর সরকার

kmc 20240909 005023 LwkghtGG2n

RG Kar Case-TMC: আর জি কর হাসপাতালের তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনায় এবার রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দিলেন তৃনমুলের সাংসদ জহর সরকার। তিনি দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়ে এই কথা জানিয়েছেন।

এর পাশাপাশি তিনি জানিয়েছেন এই ঘটনার তদন্তের পর বিচার না হলে তিনি সক্রিয় রাজনীতি থেকে নিজেকে সরিয়ে নেবেন। এই মর্মে তিনি তৃনমুল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি পাঠিয়েছেন বলে সূত্রের মাধ্যমে জানা যাচ্ছে ।

আর জি কর হাসপাতালের ঘটনার পর স্বভাবতই অস্বস্তিতে পড়েছে শাসক দল। এক কর্মরত তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুন করার ঘটনায় কলকাতা পুলিশের হাতে গ্রেফতার হয়েছে এখনও পর্যন্ত একজন। তবে অনেকের অনুমান তরুণীর দেহ ময়নাতদন্তের পর যে রিপোর্ট পাওয়া গিয়েছে তাতে এটি একজনের কাজ বলে মনে করছেন না কেউ।

আর এদিকে শাসক দলের অস্বস্তি বাড়িয়ে গোটা রাজ্য সহ দেশ জুড়ে এই ঘটনার প্রতিবাদ চলছে। প্রতিবাদে সামিল হয়েছেন মানুষ বিদেশ থেকেও। প্রথম থেকেই নানান চাপে শাসক দল থাকলেও এবার যেনো তাদের অস্বস্তি আরও বাড়ল। এরই মাঝে দলের একজন সাংসদের ইস্তফা যেনো দলের অন্দরে চাপ সৃষ্টি করল। জহর সরকার জানিয়েছেন তিনি সাংসদ পদ ছাড়ার পাশাপাশি সক্রিয় রাজনীতি থেকেও সরে আসবেন।

এর আগে তৃনমুলের আরেক নেতা সুখেন্দু শেখর রায় প্রকাশ্যে আর জি কর হাসপাতালের ঘটনার প্রতিবাদ করে সোচ্চার হন। যদিও তার বিরুদ্ধে কোনোরকম পদক্ষেপ গ্রহণ করেনি শাসক দল। এর পাশাপাশি রাজ্যসভার সাংসদ জহর সরকার প্রশ্ন তোলেন এতদিন সন্দীপ ঘোষকে কেনো গ্রেফতার করা হয়নি৷ সব মিলিয়ে শাসক দলের অস্বস্তি আরও বাড়ল।

আরও পড়ুন,
*দীর্ঘ অপেক্ষার অবসান! কন্যা সন্তানের জন্ম দিলেন অভিনেত্রী দীপিকা পাড়ুকোন