শুধুমাত্র মেডেল নয় মেডেলের থেকে বেশি তোমরা আবহ পাল্টে দাও: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

kmc 20240913 161349 cwe1U7Jb5A

ক্রিকেট হোক বা অলিম্পিক যে কোনো খেলার ক্রীড়াবিদদের সাথে আলাপ-আলোচনায় বসেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এবারের অলিম্পিক এবং প্যারা অলিম্পিকের পরেও তার ব্যতিক্রম হয়নি। সম্প্রতি প্যারা অলিম্পিক প্রতিযোগীদের সাথে আলোচনায় মেতে উঠেছিলেন তিনি।

যে ভিডিও সম্প্রতি পোস্ট করেছেন নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে। সেখানে দেখা যায় সকলের সাথে কথা বলে তাদের অভিজ্ঞতার কথা শুনছেন প্রধানমন্ত্রী। এরপর তাদের কাছ থেকে অটোগ্রাফ নিতেও দেখা যায় তাকে। সেখানে একজন বলেন, ‘প্যারা অলিম্পিককে মানুষ অতটা গ্রহণ করতে পারেননি যতটা আপনি করেছেন।’

একইসাথে তিনি এও বলেন, ‘প্রধানমন্ত্রী খেলতে যাওয়ার আগেও সকলের সাথে কথা বলেন আবার খেলার পরেও কথা বলেন। এই জিনিসটার জন্যই সকলেই অপেক্ষা করে থাকেন। তাই সকলেই তার প্রতি কৃতজ্ঞ।’ অন্যদিকে প্রধানমন্ত্রী বলেন, ‘শুধুমাত্র মেডেল নয় মেডেলের থেকে বেশি তোমরা আবহ পাল্টে দাও।’

একজনকে বলতে শোনা যায় যে ‘পিএম মানে সকলের কাছে প্রাইম মিনিস্টার, কিন্তু আমাদের কাছে পিএম শব্দের অর্থ প্রায় পরম মিত্র।’ আরেকজনকে বলতে শোনা যায়, ‘আমি সকলকেই বলি আমাদের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন আমাদের মোদিজি’।

উল্লেখযোগ্য, চলতি বছরের প্যারা অলিম্পিক শুরু হয়েছিল ২৮শে আগস্ট। এবারের অলিম্পিকে ভারতের ক্রীড়াবিদরা ৭টি সোনার মেডেল-সহ মোট ২৯ টি মেডেল জয় করেছেন। যদি আমরা সোনার মেডেলিস্ট দেখি তাহলে সে তালিকায় রয়েছেন অবনী লেখারা, নীতেশ কুমার, সুমিত আন্টিল, হরবিন্দর সিং, ধরমবীর ন্যান, প্রবীন কুমার, নবদীপ সিং।

আরও পড়ুন,
*পরনে রয়েছে একটি কালো ব্রালেট টপ, সাহসী অবতারে দর্শনা বণিক