শুধুই মুনাফা, বাড়ির আসে পাশে পবিত্র নদী থাকলেই করতে পারবেন এই ব্যবসা

ব্যবসা করতে চান কিন্তু হাতে পুঁজি কম? এমন পরিস্থিতিতে কী ব্যবসা করবেন ভেবে পাচ্ছেন না? তবে আজকের প্রতিবেদনেই রইল তার সমাধান। যে ব্যবসার কথা জানাতে চলেছি তা যদিও বহু প্রাচীন। তবে এই ব্যবসা করে অনেকেই লাভবান হয়েছেন। তবে এই ব্যবসা করার একটি শর্ত রয়েছে। তার জন্য আপনার বাড়ি কোনো পবিত্র নদীর আশেপাশে হলে বেশি ভালো হয়।

কারণ এই ব্যবসা পবিত্র নদীর জল নিয়ে৷ হিন্দু ধর্মে গঙ্গা নদীর জল পবিত্র বলে মানা হয়৷ আর তাই হিন্দুদের কাজে গঙ্গার জল অপরিহার্য। কিন্তু সবসময় সকলের পক্ষে গঙ্গার জল সংগ্রহ করে আনা সম্ভব নয়। তাই এমন পরিস্থিতিতে মানুষের কাছে গঙ্গার জল তুলে দিতে পারলে অনেকটাই আয় বাড়বে।

তার জন্য প্রথমে বিভিন্ন মাপের ফাঁকা বোতল নিতে হবে। এর পাশাপাশি আপনার সংস্থার নাম লেভেলিং করতে পারেন। খুব সহজেই অনলাইন থেকে পাইকারি রেটে এই বোতল সকলে কিনতে পারবেন। এরপর সেই বোতলে গঙ্গার জল ভরে স্থানীয় দশকর্মার দোকানে পাঠাতে পারেন।

যেসব দোকানে পুজোর সামগ্রী বিক্রি হয় সেসব দোকানে যোগাযোগ করতে পারেন৷ এর পাশাপাশি ই-কমার্স সাইটে এই জল বেচতে পারেন। সেখান অনেকেই খোঁজ করেন গঙ্গার জল কেনার। তবে ব্যবসা শুরুর প্রথমে অনেক উচ্চাশা না রাখাই ভালো। ধৈর্য ধরে ব্যবসা চালিয়ে গেলে ভবিষ্যতে লাভবান হবেন।

আরও পড়ুন,
*একসময় ছিপছিপে চেহারার সুন্দরী ছিলেন, কাজের চাপে ১২ মাসে ওজন বাড়ল ২০ কেজি!