উত্তরপ্রদেশের মিরাটে বহুতল ভেঙে পড়ে মৃত্যু ১০, আহত অনেকেই

kmc 20240916 104423 z4rdVApF4y

গতকাল শনিবার রাতে উত্তপ্রদেশের মিরাটে একটি বহুতল ভেঙে পড়ে মৃত্যু হল ১০ জনের। আশঙ্কা করা হচ্ছে এখনও এই ধ্বংসস্তুপের মধ্যে অনেকেই আটকে পড়ে রয়েছেন। তাদের উদ্ধার করতে কাজ চালানো হচ্ছে। জানা যাচ্ছে, যুদ্ধকালীন তৎপরতায় চালানো হচ্ছে উদ্ধার কাজ। উদ্ধার কাজ যত দ্রুত পারা যায় তার চেষ্টা যেমন চলছে তেমনি একের পর এক মানুষকে উদ্ধার করা হচ্ছে।

পুলিশের তরফে জানানো হয়েছে, শনিবার গভীর রাতে জাকির কলোনিতে চার তলা এই বাড়িটি ভেঙে পড়ে। বাড়ি ভেঙে পড়ার সঙ্গে সঙ্গে গোটা এলাকায় আতঙ্ক ছড়ায়৷ বাড়িটি ভেঙে পড়ার পর সেখানকার স্থানীয়রা উদ্ধার কাজ চালাতে শুরু করে। বহুতল ভেঙে পড়ার ঘটনা পুলিশের কানে গেলে তারা তড়িঘড়ি ঘটনাস্থলে হাজির হয়। এরপর দমকলকে ডাকা হয়। এর পাশাপাশি জাতীয় মোকাবিলা বাহিনী ও রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী হাজির হয়।

গত কয়েকদিন ধরে উত্তরপ্রদেশে চলছে বারী বৃষ্টি। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, বৃষ্টির জেরে ওই বহুতলটি ভেঙে পড়েছে। বাড়িটি পুরোনো হওয়ার ফলে বৃষ্টির জেরে ভেঙে পড়ে। বহুতলটিতে কত জন মানুষ থাকতেন তার হিসেব নেওয়া হচ্ছে। এর পাশাপাশি ধ্বংসস্তুপের মধ্যে তল্লাশি চালানো হচ্ছে যাতে আর কেউ চাপা পড়ে না থাকে। তবে শনিবার রাত থেকে হয়ে চলা ভারী বৃষ্টির জন্য উদ্ধার কাজ করতে বাধা পেতে হয়েছে।

জেলাশাসক দীপক মীনা জানিয়েছেন, ধ্বংসস্তুপের নীচে এখনও অনেকে আটকে রয়েছেন বলে মনে করা হচ্ছে। এর পাশাপাশি তিনি আরও জানান, ১৪ জন ধ্বংসস্তুপের নীচে আটকে রয়েছেন। এরপর যত রাত বাড়তে থাকে এক এক করে দেহ উদ্ধার হয়। রবিবার সকালেও উদ্ধার কাজ চলতে থাকে। এদিন সকালে আরও ৫ জনকে উদ্ধার করা হয়েছে। বৃষ্টির জন্য উদ্ধার কাজ ব্যাহত হলেও দ্রুত তৎপরতার সঙ্গে কাজ চালিয়ে নিয়ে যাওয়া হচ্ছে।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এমন ঘটনার খবর পাওয়ার পর প্রশাসনকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলেছেন। এর পাশাপাশি যারা আহত তাদের চিকিৎসায় যাতে কোনোরকম অসুবিধা না হয় সেই বিষয়টিও যাতে নজরদারির সঙ্গে দেখা হয় তা দেখতে নির্দেশ দিয়েছেন তিনি।

আরও পড়ুন,
*এবার পুজো জমে উঠুক মুখরোচোখ খাবারে, রইল তাড়াতাড়ি রান্না করার রেসিপি