হাতে গুনে দিন কয়েক পর পুজো, বাংলা গানে ‘রক’-এর ছোঁয়া গিটারে অমিত, কণ্ঠে রূপম

kmc 20240922 101234 zuQa3FoG65 1

বাঙালি সব থেকে বড় উৎসব দুর্গাপূজা আর কয়েকটা দিন। কলকাতায় অনেক জায়গায় অনেকেই মনে করছেন যে পুজো হবে কিনা। আরজিকরের হত্যাকাণ্ডের বিচার পাইনি তবুও আমরা বিচারের আশায় আছি।

পুজোর পূর্বেই মুক্তি পেতে চলেছে রুপম ইসলামের কন্ঠে গাওয়া এবং গিটারে থাকছেন অমিত দত্ত এবং শিলাদিত্য এবং সোমের সুরে গানটি গেয়েছেন রূপম ইসলাম। বাংলা গান এবং তার সাথে রয়েছে রকের ছোঁয়া।

আন্দোলন আমাদের চলবে প্রতিবাদীদের ভাষা আমরা ভুলবো না কিন্তু উৎসবের সময় আমাদের অনেকের জোগাড় হয় তাই মন থেকে না হলেও এই পুজো আমাদের শামিল হতে হবে। বাঙালিরা তাদের নিজের নিজের কাজে ফিরবে তার সাথে চলবে প্রতিবাদ।

রুপম বললেন যে অমিত দত্তের সঙ্গে কাজ করি অনেক কিছু শেখা যায়, তাছাড়া শিলাদিত্য এবং সম খুব ভালো মিউজিক তৈরি করেন। গানটির সাথে রয়েছে ব্যান্ডের ছোঁয়া। তিনি বলেন যে বর্তমানের পরিস্থিতির ওপর নির্ভর করে গানের মধ্যে কোন ইঙ্গিত বা ইশারা থাকবে না সম্পূর্ণ নির্মল আনন্দ রয়েছে মানুষ এই গানটাকে উপভোগ করবেন।

রক্ত কেন এই প্রশ্নে শিলাদিত্য জানিয়েছেন যে সময় পাল্টাচ্ছে পাল্টাচ্ছে গানের দ্বারাও তাই তার এমন ভাবনা। এই ভাবনা দেখেই তারা শ্রোতাদের একটি অন্যরকম ভিন্ন স্বাদের গান পুজোর আগে উপহার দিতে চেয়েছিলেন। এই গানটি আরজিকর কাণ্ডের জন্য মুক্তি পাওয়ার ডেট পিছিয়ে গিয়েছিল অনেকটা। শিলাদিত্য বলেন তিনি আন্দোলনের কে সমর্থন করেছেন কিন্তু তার সাথে সাথে মানুষকে তাদের নিজের জীবনের কর্মজীবনে ফিরে যেতে হবে। পূজায় বাংলা ছবিও মুক্তি পাচ্ছে এবং এই গানটি ও পুজোতে মুক্তি পাবে।

জানালেন তার আরো পাঁচটি রক গানের সিরিজের পরিকল্পনা রয়েছে তা দ্বিতীয় গানটিতে বাংলাদেশি সংগীত শিল্পী জেমস এর সাথে কথাবার্তা চলছে তার। রুপম ইসলামের কন্ঠে গাওয়া এই নৌকা বিলাসীগান টা আশা করি শ্রোতারা উপভোগ করবেন।

আরও পড়ুন,
*ভ্যানিটি ভ্যান নেই, বাসের মেঝেতেই ঘুমাতেন শাহরুখ, বললেন তিগ্মাংশু ধুলিয়া