১০ বছর ধরে চাকরিতে যোগদান করেনি, তবুও পারিশ্রমিক সহ বোনাস পাচ্ছেন নাইট ক্লাবের শিল্পী!

মায়াবিনী আলো আঁধারে অনেক রকমের সুর ও সূরায় মত্ত। নাইট ক্লাবের আনন্দময় জীবন পরিত্যাগ করে সরকারি চাকরিতে মন ছিল না। একদিনের জন্য উপস্থিত হয়নি দরবারে। তাও ১০ বছর ধরে পারিশ্রমিক সহ বোনাসের টাকা পেয়ে যাচ্ছেন থাইল্যান্ডের এক জন লোক।

ঘটনাটি সম্মুখে আসতেই আরম্ভ হয়ে গেছে হট্টগোল সরকারি দপ্তরে। সংবাদ মাধ্যমে জানা হয়, পরিচয়হীন এই লোকটির মধ্যে থাইল্যান্ডের আং থং দেশের দুঃসময় নিষ্পত্তি বিভাগে একটি আসনে ছিলেন। দ্য থাইগার প্রতিবেদনে জানা যায়, এই শ্রমিক প্রায় ১০ বছর ধরে সরকারি চাকরিতে যোগদান করেনি।

কারণ তিনি ছিলেন একটি নাইট ক্লাবের শিল্পী। রাত্রে শহরের আনন্দ করার জায়গা নাইট ক্লাব। মদ্যপান করা থেকে নৃত্য, সঙ্গীত সবই হয় নাইট ক্লাব গুলিতে। সারারাত ওইখানে সংগীত পরিবেশন করে পরের দিন আর চাকরিতে যুক্ত হতে চাইতেন না ওই লোকটি।

বছরের পর বছর এই কর্মচাপা পড়ে থাকলেও, এখন সোশ্যাল মিডিয়ার জন্য ‘ওয়াচডগ’ নামে একটি একাউন্ট থেকে তা সবার সম্মুখে আসে। কি করে ১০ বছর ধরে কর্ম না করেও পারিশ্রমিক পাচ্ছে ওই শ্রমিক এই নিয়ে আলোচনার ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়।

এমনকি ওই খানকার প্রশাসন পদক্ষেপ নেয়নি বলে সোশ্যাল মিডিয়ায় দাবি করা হয়েছে। থাইল্যান্ডের আইন অনুসারে, দুর্নীতিতে জড়িত সরকারি শ্রমিকদের এক থেকে দশ বছর কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা দিতে হবে। ওই লোকটি যা করেছেন, ওটা দুর্নীতি বলেই মনে করা হচ্ছে অনেক লোকজনদের তরফে।