মাত্র ১৮ বছর বয়সে দুর্ঘটনায় প্রয়াত সুইজারল্যান্ডের সাইক্লিস্ট

kmc 20240929 155503 mBkpPvTr6J

সুইজারল্যান্ডের জনপ্রিয় সাইক্লিস্ট মুরিয়েল ফিউরার গত বৃহস্পতিবার প্রয়াত হন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল মাত্র ১৮ বছর। এদিন বৃহস্পতিবার জুরিখে ওয়ার্ল্ড জুনিয়র রোড রেস চ্যাম্পিয়নশিপের আসরে দুর্ঘটনার কবলে পড়েন তিনি এবং মাথায় গুরুতর আঘাত পান। এরপর তার অকালপ্রয়াণ হয়৷ গুরুতর আঘাত পাওয়ার পর তার আর স্বাভাবিক জীবনে ফেরা হলো না। মাত্র ১৮ বছর বয়সে তিনি ইহলোক ত্যাগ করলেন।

তার মৃত্যুতে ভেঙে পড়েছে তার পরিবার। তবে তার মৃত্যুর কারণ হিসেবে কোনো নির্দিষ্ট কিছু প্রকাশ্যে আসেনি। মুরিয়েলের দুর্ঘটনা ঘটার পর তাকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু শেষ রক্ষা হয়নি। শুক্রবার বিকেলে অনূর্ধ্ব-২৩ মেনস রোড রেসের সময় মুরিয়েলের মৃত্যুর কবর জানানো হয়।

আন্তর্জাতিক সাইক্লিং সংস্থা ও জুরিখ ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের আয়োজকেরা বিজ্ঞাপ্তি জারি করে জানান, বৃহস্পতিবার রেস চলাকালীন তিনি পড়ে গিয়ে মাথায় গুরুতর আঘাত পান। এই ঘটনার পর তাকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ওইদিন রাতে তার শারীরিক অবস্থা আরও সঙ্কটজনক হয়ে ওঠে। চিকিৎসায় সাড়া দেননি তিনি।

জানা যাচ্ছে, বর্তমানে ওই দুর্ঘটনা নিয়ে তদন্ত চলছে। আর সেই কারণে দুর্ঘটনার বিষয় নিয়ে কোনো মন্তব্য করা যাবে না। এমত অবস্থায় মুরিয়েলের মৃত্যুর পর ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের যাবতীয় বিনোদন অনুষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে মুরিয়েলের পরিবারের অনুরোধে টুর্নামেন্ট জারি রাখা হয়। তবে মেডেল বিতরণের সময় কোনোরকম গানবাজনা হয়নি। সকলেই নিরবতা পালন করে মুরিয়েলের স্মৃতিতে বার্তা পাঠান।