তাজ্জব ঘটনা! মন্দির থেকে চুরি করা টাকা ২৭ বছর পর ফেরত দিল চোর

kmc 20240930 212643 QShQQWFw4r

বাংলায় একটা প্রবাদ আছে’ চুরিবিদ্যা মহাবিদ্যা যদি না পারো ধরা ‘শিক্ষকমশাইদের কাছ থেকেও শুনে থেকেছি। এই প্রবাদের মাধ্যমে বোঝাতে চেয়েছি তুমি চুরি কর কিন্তু কখনো ধরা পড়ো না। আমাদের পৃথিবীতে চুরি একটা সাধারণ বিষয় কোন দেশে কম কোন দেশে বেশি।

যেমন আমাদের ভারতবর্ষে ট্রেনে ছিনতাই হয় ব্যাক কেটে টাকা নিয়ে চলে যায় অথবা গলার চেইন নিমেষে হাপিস। লক্ষ্যে থাকে তারা ঠিক তাদের সময় বুঝে ছিনতাই করে বেরিয়ে যাবে। এই লাইনে আবার ঝুঁকি ও আছে যদি একবার ধরা পড়ে পাবলিক পিটিয়ে শেষ করে দেবে।

আজ এমনই একটি চুরির ঘটনা বলব ঘটনাটি ঘটে দক্ষিণ কোরিয়ায়। সেখানকার গিয়েনসাং প্রদেশের একটি মন্দিরে ঘটেছে এমন ঘটনা। চটি মন্দিরের দান বাক্স থেকে টাকা চুরি করেছিল কিন্তু সেই টাকা চুরি করেই সেই যুবক ভোগ করতে পারেনি।

প্রায় 27 বছর পর টাকা ফিরিয়ে দেওয়ার উদ্দেশ্যে একটি চিঠি লেখেন এবং তাতে জানান তার ভুল হয়েছে। ভুল ধরিয়ে দিয়েছেন একজন সন্ন্যাসী তিনি বলেছেন এই কাজ তুমি ঠিক করনি। আরো জানা যায় সে নাকি এতদিন আত্ম-ঘ্রাণীতে ঢুকেছেন তাকে তার অপরাধ তাড়া করে বেরিয়েছে তাই সে অপরাধের প্রায়শ্চিত্ত করার জন্য এই টাকা আবার মন্দিরে ফিরিয়ে দিতে ঠিক করেছে।

সে এক লক্ষ ২৫ হাজার টাকা পাঠিয়েছেন সেই মন্দিরে। কে বলেছে আমি তখন ভুলের বসে চাচ্ছি করে ফেলেছি আমার তখন বয়সও বেশি ছিল না আমার ভুল হয়েছে আর এই ভুল আমাকে তাড়া করে বেড়েছে তাই আমি এই টাকা ভোগ করতে পারিনি 27 বছর পর সেই টাকা আমি ফিরিয়ে দিলাম। এরপর থেকে সেই ব্যাক্তি আর চুরি করে না । এই সমস্ত পাপ কাজ ভুলে গিয়ে সুখে শান্তিতে সংসার করেছেন তিনি।সেই ব্যক্তি সেই মন্দির থেকে প্রায় ১৮০০ টাকা চুরি করেছিল।