Hair Care: ঝড়-বৃষ্টির দিন, চুল ভিজে বারোটা বাজছে! নামমাত্র খরচে চুল ভাল থাকবে

Hair Care: Hair will be good by spending a little money on rainy days

Hair Care: মাঝেমধ্যে বৃষ্টি হয়ে চলেছে। সম্প্রতি হয়ে যাওয়া ঘূর্ণিঝড়ের প্রভাবে ধীরে ধীরে বঙ্গে প্রবেশ করতে চলেছে বর্ষা। হাওয়া অফিস জানিয়েছে, এবছর বর্ষা নির্ধারিত সময়ের কিছু আগেই বঙ্গে প্রবেশ করবে। আর তাই দেখা যাচ্ছে মাঝেমধ্যে হচ্ছে বৃষ্টি। আর এই বৃষ্টিতে আবহাওয়া হয়ে যায় স্যাঁতস্যাঁতে। এর ফলে চুলেরও হয় দফারফা। মাথায় বৃষ্টির জল পড়ে চুল উঠতে শুরু করে।

তাই মাত্র ১০ টাকা খরচ করে বাড়িতে বসেই যদি করা যায় কেরাটিন ট্রিটমেন্ট তবেই সুন্দর থাকবে আপনার চুল। বাড়িতে বসেই চুলের কেরাটিন ট্রিটমেন্ট করাতে পারেন। সঙ্গে লাগবে মাত্র কয়েকটি জিনিস৷ দোকান থেকে তা কিনে আনলেই বাজিমাত। কেরাটিন ট্রিটমেন্টের জন্য প্রথমে লাগবে সাদা ভাত।

আরও পড়ুন,
*ঘন কাল চুল পেতে এই ভাবে ব্যবহার করুন করপুর

এক মুঠো সাদা ভাত নিতে হবে। তাতে পরিমাণ মতন নারকেল তেল, ভিটামিন ই ক্যাপসুল ও একটি ডিম দিতে হবে। চুলের দৈর্ঘ্য ও ঘনত্বের উপর সবকিছুর পরিমাণ নির্ভর করছে। চুলের ঘনত্ব ও পরিমাণ কম হলে কম জিনিস নিতে হবে ও বেশি হলে সমস্ত উপকরণ বেশি করে নিতে হবে।

তার সঙ্গে লাগবে এক চা চামচ কফি পাউডার। সব উপকরণের দামই ১০ টাকার মধ্যে। এই সমস্ত উপকরণকে ভালো করে মিশিয়ে নিন৷ এরপর সেগুলি চুলে লাগাতে হবে। চুলের মধ্যে সোজা সোজা করে লাগিয়ে নিন। চুল কখনোই বাঁধা যাবে না৷ সমস্ত উপকরণ মাখিয়ে অন্তত এক ঘন্টা চুল রেখে দিতে হবে।

সমস্ত উপকরণ মেখে রেখে দেওয়ার পর শ্যাম্পু করে নিন। এরপর নিজেই বুঝতে পারবেন আপনার চুল কত সুন্দর ও উজ্জ্বল হয়ে উঠেছে। আপনি যদি বাড়িতে এটি মাঝেমধ্যে করতে পারেন তবে আপনার চুল হবে আরও সুনও ঝকঝকে। যাদের চুল পড়ে যাচ্ছে,। খুশকি হচ্ছে ও চুল একেবারে বাড়ছে না তারা এই কেরাটিন ট্রিটমেন্ট করাতে পারেন।

আরও পড়ুন,
*বন্ধ ঘরে স্বামীর চুলের মুঠি ধোরে একের পর এক … স্ত্রী! হঠাৎ রক্ষার্থে হাজির হলেন ‘ভগবান’, ভাইরাল ভিডিয়ো