'

Dhaka: শপিং মলে ভয়াবহ অগ্নিকান্ড, পুড়ে প্রাণ গেল ৪৩ জনের

By BB Mar1,2024
A fire broke out in a shopping mall in Dhaka, killing 43 peopleভয়াবহ অগ্নিকান্ড ঢাকার শপিং মলে, পুড়ে প্রাণ গেল ৪৩ জনের

Dhaka: বাংলাদেশের রাজধানী ঢাকায় ভয়াবহ অগ্নিকাণ্ড। আর সেই অগ্নিকাণ্ডের জেরে প্রাণ গেলো ৪৩ জন ব্যক্তির। ঢাকার একটি বহুতলে আগুন লেগে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে। জানা যাচ্ছে, আগুন যে বহুতলে লেগেছে সেটি একটি কমার্শিয়াল কমপ্লেক্স ছিল। মনে করা হচ্ছে, ওই বহুতলের দ্বিতলের একটি রেস্তোরাঁ থেকে আগুনের সূত্রপাত। তবে আগুন কীভাবে লাগল তা এখনও স্পষ্ট নয়।

যে বহুতলে আগুন লেগেছে সেটি ঢাকার বেইলি রোডে অবস্থিত। যখন স্থানীয় সময় রাত ১১টা ৫০ মিনিট তখন আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্তু এই বহুতলে আগুন লাগল কীভাবে, এই প্রশ্নের উত্তরে দমকল বিভাগের আধিকারিক মহম্মদ মইনুদ্দিন জানান, শুরুতে প্রথমে নীচের দু’টি তলায় আগুন লাগে। এরপর ধীরে ধীরে তা উপরে ছড়াতে থাকে।

আগুন লাগার ফলে বহুতলের অনেকেই আটকে পড়েন। আগুন লাগার খবর ছড়িয়ে পড়তেই দ্রুত তা নিয়ন্ত্রণের আনার কাজ শুরু হয়। গভীর রাতে উদ্ধার কাজ বন্ধ রাখা হয়। পরে ফের ভোর রাত থেকে তা আবার চালু করা হয়। আর এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটার পর সেখানে হাজির হন বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী ডঃ সামন্ত লাল সেন।

ওই মন্ত্রী জানান, ঘটনাস্থল থেকে ৩৩ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হলে সেখানে তাদের মৃত বলে ঘোষণা করা হয়৷ এর পাশাপাশি আরও ১০ জন অগ্নিদগ্ধ হয়েছেন। তিনি আরও জানান, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। এদিকে আগুন নেভাতে ঘটনাস্থলে হাজির হয় ১৩টি দমকলের ইঞ্জিন। এর পাশাপাশি দমকল কর্মীরা ৭৫ জনকে শপিং মল থেকে উদ্ধার করেন।

জানা যাচ্ছে, বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটে শপিং মলের দ্বিতলে অবস্থিত একটি রেস্তোরাঁতে প্রথম আগুন লাগে। এরপর ধীরে ধীরে সেই আগুন ছড়িয়ে পড়ে। শপিং মলের জামাকাপড়ের দোকানেও আগুন লাগে। এর পাশাপাশি রেস্তোরাঁতে থাকা গ্যাস সিলিন্ডারে আগুন লেগে তা বিস্ফোরণ হয় এবং আগুন আরও দ্রুত ছড়িয়ে পড়ে। এই ঘটনায় ৪৩ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। ৩০ জন অগ্নিদগ্ধ হয়েছেন যাদের চিকিৎসা চলছে।

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক