মাঝ রাস্তায় তেল শেষ হয়ে বাইক বন্ধ! এই কাজ করলেই পৌঁছাতে পারবেন পাম্প পর্যন্ত

By BB Apr13,2024
The bike stopped in the middle of the oil! Only by doing this can you reach the pumpমাঝ রাস্তায় তেল শেষ হয়ে বাইক বন্ধ! এই কাজ করলেই পৌঁছাতে পারবেন পাম্প পর্যন্ত

বাইকে পেট্রোল ইঞ্জিন থাকে, তাতে ডিজেল ইঞ্জিন থাকে না। এর কারণ অনেকেই জানেন না। তবে জেনে নেওয়া যাক কী কারণ রয়েছে এর পিছনে!

বাইকে পেট্রোল ইঞ্জিন থাকে কিন্তু ডিজেল ইঞ্জিন থাকে না। এদিকে ডিজেল পেট্রোলের থেকে অনেক সস্তায় পাওয়া যায়। তবুও এমনটা করার কারণ কী? এর কারণ হলো ডিজেল ইঞ্জিনগুলি পেট্রোল ইঞ্জিনের তুলনায় ভারী হয় এবং এতে অনেক যন্ত্রাংশ রয়েছে।

এর ফলে বাইকে যদি ডিজেল ইঞ্জিন দেওয়া হয় তবে বাইকের ওজন বেড়ে যাবে। এর পাশাপাশি ডিজেল ইঞ্জিনকে শীতল করার প্রয়োজন হয়।

follow Sangbad Bhavan on google news

আরও পড়ুন,
*এক চার্জেই ১৬০ কিমি, মধ্যবিত্তের জন্য সস্তার স্কুটার

মোটরসাইকেল হালকা করার জন্য গাড়িতে হালকা ইঞ্জিন ব্যবহার করা হয়। এরফলে মোটরসাইকেল আরও দ্রুত গতিতে ছুটতে পারে। কিন্তু ভারী ইঞ্জিন দেওয়া হলে বাইকের সঙ্গে তা অনুপযুক্ত হয়ে ওঠে। এর পাশাপাশি ডিজেল ইঞ্জিনের দাম পেট্রোল ইঞ্জিনের দামের তুলনায় অনেক বেশি। তার কারণ ডিজেল ইঞ্জিন ব্যবহার করতে অনেকরকম যন্ত্রের ও উন্নত প্রযুক্তির প্রয়োজন হয়।

ডিজেল ইঞ্জিনকে মেরামত করার প্রয়োজন হয়৷ এর ফলে বাইকের খরচ বেড়ে যেতে পারে। এর পাশাপাশি ডিজেল ইঞ্জিনগুলি পেট্রোল ইঞ্জিনের তুলনায় বেশি শব্দ করে। কম্পন ও জ্বলনের শব্দ তৈরি হয়। যা বাইক আরোহী ও পথচারীদের জন্য বিরক্তিকর হয়ে উঠতে পারে।

আরও পড়ুন,
*সূর্য মীন রাশিতে গোচর, আজই ভাগ্য খুলবে ৩ রাশির
*কালো লেহেঙ্গায় যেন অপ্সরা বজরঙ্গী ভাইজানের ছোট্ট মেয়ে মুন্নি! ইদে কী লিখলেন হর্ষালি?

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক