'
২৩-সপ্তাহের অন্তঃসত্ত্বা তরুণীকে গর্ভপাতের অনুমতি দিলো কলকাতা হাইকোর্ট!২৩-সপ্তাহের অন্তঃসত্ত্বা তরুণীকে গর্ভপাতের অনুমতি দিলো কলকাতা হাইকোর্ট!

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস, ২৩ সপ্তাহের অন্তঃসত্ত্বা তরুণীকে গর্ভপাতের অনুমতি দিলো কলকাতা হাইকোর্ট! আদালতের তরফ থেকে বলা হয়েছে ৪৮ ঘণ্টার মধ্যেই তার গর্ভপাত করাতে হবে। সাধারণত গর্ভধারণের ২০ সপ্তাহের মধ্যে গর্ভপাত ঘটানোর আইন রয়েছে।

তবে ২০ সপ্তাহের বেশি হয়ে গেলে আদালতের অনুমতি নিয়ে গর্ভপাত করাতে হয়। তাই আদালতের দ্বারস্থ হয়েছিলেন ওই তরুণী। আর তার আবেদন মেনে নিয়ে কলকাতার বাঙ্গুর হাসপাতালকে আদালতের তরফ থেকে নির্দেশ দেওয়া হলো ওই তরুণীর গর্ভপাত ঘটানোর জন্য।

আরও পড়ুন,
*‘ভিখারিমুক্ত’ ভারত গড়বে কেন্দ্র, ৩০টি শহরের ভিক্ষুকদের মূলস্রোতে ফেরানোই লক্ষ্য ২০২৬-এর মধ্যে, পরে জুড়বে আরও শহর
*Parineeti Chopra: গত বছর গাঁটছড়া বেঁধে সংসার পেতেছেন! নতুন বছরে আরএক চমক পরিণীতির

হাসপাতালের তরফ থেকে তিন সদস্যের একটি দল গঠন করা হবে, যারা তরুণীর স্বাস্থ্য পরীক্ষা করে যদি দেখেন গর্ভপাত ঘটানো নিরাপদ তবেই তার গর্ভপাত ঘটানো হবে। এই বিষয়ে জানা গিয়েছে, ২০১৮ সালে ওই তরুণীর সাথে আলাপ হয় এক যুবকের।

তাকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে একাধিকবার সহবাস করেছেন ওই যুবক। এখন অন্তঃসত্ত্বা হয়ে যাওয়ায় তাকে বিয়ে করতে অস্বীকার করছেন তিনি। ফলে ওই তরুণী আদালতের দ্বারস্থ হয়েছেন। সেখানে গিয়ে তিনি বলেন তিনি গর্ভপাত করাতে চান।

পাশাপাশি তিনি এও জানিয়েছেন যে তার আর্থিক অবস্থা মোটেই ভালো নয়। তাই এই অবস্থায় সন্তানের জন্ম দিয়ে তার লালনপালন করা তার পক্ষে অসম্ভব। আর তরুণীর আবেদন মেনেও নেওয়া হয় আদালতের তরফ থেকে।

আরও পড়ুন,
*অন্দরে ৭ সুইমিং পুল, ৪০ রেস্তরাঁ! যাত্রা শুরু ‘আইকন অব দ্য সিজ’ জাহাজের
*‘আসল অনুপ্রেরণা’ রশ্মিকা! যে বিশেষ কারণে বললেন ‘ছাবা’ ভিকি

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।