Vande Bharat Express: Fish Fry, Basanti Polao, Chicken Kasha! A delicious dish for breakfastফিস ফ্রাই, বাসন্তী পোলাও, চিকেন কষা! এবার বন্দে ভারতে ভুরিভোজের সুস্বাদু খাবারের পদ

এবার থেকে হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসে মিলবে রাজকীয় সব খাবার! যে তালিকায় থাকবে চিকেন কষা থেকে শুরু করে বাসন্তী পোলাও ইত্যাদি। কী অবাক হচ্ছেন তো? তবে এমনটাই সত্যি। দীর্ঘযাত্রার পথকে কম সময়ে অতিক্রম করার উদ্দেশ্যে ভারতীয় রেলে অন্তর্ভুক্ত করা হয়েছে বন্দে ভারত।

যেখানে রয়েছে অত্যাধুনিক সব পরিষেবা। এই বন্দে ভারত এক্সপ্রেসের মধ্যেই উল্লেখযোগ্য হল হাওড়া নিউ জলপাইগুড়ি বন্দে ভারত। দক্ষিণবঙ্গকে উত্তরবঙ্গের সাথে যুক্ত করেছে এই ট্রেন। পাহাড় ভ্রমণ হোক বা কর্মক্ষেত্র দীর্ঘযাত্রাকে কম সময়ে অতিক্রম করতে এই ট্রেনের জুড়ি মেলা ভার।

সেই ট্রেনেই খাদ্যতালিকায় এবার অন্তর্ভুক্ত করা হয়েছে বাংলার ঐতিহ্যবাহী বিভিন্ন সুস্বাদু খাবারের পদ। যেমন প্রাতরাশে আপনি পাবেন ত্রিকোণ পরোটা, ছোলার ডাল, আটার রুটি। লাঞ্চ অথবা ডিনারের জন্য বেছে নেওয়া হয়েছে বাসন্তী পোলাও, চিকেন কষা, ফিস ফ্রাই, ছানার ডালনা।

তালিকায় থাকবে মুগের ডাল, মাছের ঝোল, সর্ষে মাছ, মিষ্টি দই, সন্দেশ এবং ক্ষীরকদম। প্রাতরাশই হোক বা দুপুর, রাতের খাবার সবেতেই বাঙালীদের পছন্দের খাবারগুলিকে তালিকাভুক্ত করা হয়েছে। তাই আপনি যদি এবার বন্দে ভারতে চেপে পাহাড়ের উদ্দেশ্যে রওনা দেন সাথে আপনার পছন্দের খাবারও পেয়ে যাবেন।

উল্লেখযোগ্য, হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত মূলত তার উচ্চপতি এবং বিলাসবহুল পরিষেবার জন্য বিখ্যাত। অন্যান্য বন্দে ভারত এক্সপ্রেসেও সেই একই পরিষেবা দেওয়া হয়। ইতিমধ্যেই বেশ কয়েকটি বন্দে ভারত এক্সপ্রেস তাদের যাত্রা শুরু করেছে। খুব শীঘ্রই এই তালিকায় যোগ হবে আরও কয়েকটি বন্দে ভারত।

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক