'
রামমন্দিরের পর এবার কী? অযোধ্যা থেকে ‘ভবিষ্যৎ ভারতের’ কোন ছবি আঁকলেন প্রধানমন্ত্রী মোদি?রামমন্দিরের পর এবার কী? অযোধ্যা থেকে ‘ভবিষ্যৎ ভারতের’ কোন ছবি আঁকলেন প্রধানমন্ত্রী মোদি?

দীর্ঘ অপেক্ষার অবসান! ২২শে জানুয়ারী প্রাণপ্রতিষ্ঠা হলো অযোধ্যার রামমন্দিরে। এদিন সকল নিয়মনীতি মেনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রামলালার প্রাণপ্রতিষ্ঠা করেন। পাশাপাশি সকলের উদ্দেশ্যে বিশেষ বার্তা দিতেও দেখা যায় তাকে। তার কণ্ঠে শোনা যায় সক্ষম, সমর্থ, ভব্য, দিব্য ভারতের কথা।

এদিন রীতিমতো আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘পবিত্র দিনের মঙ্গলময় স্থানে দৈব আত্মাদের উপস্থিতি অনুভব করছি।’পাশাপাশি বাল্মিকীর শ্লোক পাঠ করে তিনি বলেন, ‘আগামী হাজার হাজার বছরের জন্য প্রতিষ্ঠিত হলো রামরাজ্য।’

আরও পড়ুন,
*পরণে ধুতি-সাদা শাল অযোধ্যায় রণবীর, সঙ্গে রয়েছেন আলিয়াও
*আজ রামলালার প্রাণ প্রতিষ্ঠার দিনেই বাংলার অযোধ্যায় সীতা-রাম মন্দির গড়ার সংকল্প

একইসাথে তিনি প্রশ্ন করেন রামমন্দির তো তৈরি হয়ে গেল, কিন্তু এরপর কী? নিজেই তার উত্তরে বলেন, ‘মন্দির নির্মাণ থেকে এবার হবে ভারত নির্মাণ অর্থাৎ রাষ্ট্র নির্মাণ। দেশের প্রত্যেকটি মানুষের মধ্যে প্রতিষ্ঠিত হওয়া চাই সমর্থ, সক্ষম, ভব্য ও দিব্য ভারত।’

তাকে বলতে শোনা যায় হনুমানজির মধ্যে যে ভক্তি, সমর্পণ রয়েছে তা সমস্ত মানুষের অন্তরেও রয়েছে। ফলে এবারের যাত্রা হবে রাম থেকে রাষ্ট্র অব্দি। উল্লেখযোগ্য, দীর্ঘ সময় ধরে মামলা চলেছে রামমন্দির নিয়ে। অবশেষে সেই বিখ্যাত ‘মন্দির ওহি বানায়েঙ্গে’র বাস্তবায়ন ঘটলো এবং তার উদ্বোধনও হলো। তবে এরকম আরো কয়েকটি মামলা চলছে আদালতে। যদিও এই বিষয়ে বিরোধীদের দাবী মন্দির-মসজিদ নিয়েই রাজনীতি চালিয়ে যায় বিজেপি।

উল্লেখযোগ্য, এই দিন ভক্তের ঢল নামে অযোধ্যায়। সাধারণ মানুষের পাশাপাশি তারকাদের ভীড় দেখা যায় সেখানে। সবমিলিয়ে বলতে গেলে দৈবিক দৃশ্য তৈরি হয়েছিল এদিন, যা উপভোগ করেছেন গোটা দেশবাসী।

আরও পড়ুন,
*মুকেশ অম্বানির রামভক্তিত.. অ্যান্টিলিয়া’য় অকাল দীপাবলি দেখে মুগ্ধ নেটপাড়া
*অন্য পুরুষের সঙ্গে ঘনিষ্ঠ প্রাক্তন ‘বিশ্বসুন্দরী’ ঐশ্বর্য্য, প্রকাশ্যে ‘অপমান’ করেন জয়া বচ্চন!

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।