টি-টোয়েন্টিকে বিদায় জানিয়েছেন, আর কতদিন ওয়ানডে ও টেস্ট খেলবেন? জানালেন রোহিত শর্মা

kmc 20240715 171007

দীর্ঘ ১১ বছর পর তার হাত ধরে ভারত পেয়েছে বিশ্বকাপ। এর পাশাপাশি বিশ্বকাপ জেতার পর তিনি টি-টোয়েন্টিকে বিদায় জানিয়েছেন। তিনি হলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা। দীর্ঘ ১১ বছর পর ২০২৪ সালে কোনো আইসিসি ট্রফি জিতল ভারত। এদিকে টি-টোয়েন্টিকে বিদায় জানানোর পর ভক্তদের মনে একটি প্রশ্ন ঘুরপাক খাচ্ছে, কতদিন আর ওয়ানডে ও টেস্ট ক্রিকেটে দেখতে পাওয়া যাবে রোহিত শর্মাকে।

তবে এই প্রশ্নের উত্তর নিজেই দিয়েছেন হিটম্যান। তিনি জানিয়েছেন আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও তিনি আগামীতে দীর্ঘদিন ওয়ানডে ও টেস্ট ক্রিকেট খেলা চালিয়ে যাবেন। সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রে একটি প্রচারমূলক ইভেন্টে রোহিত জানিয়েছেন, “আমি এখনও আমার ভবিষ্যত সম্পর্কে কোনও সিদ্ধান্ত নিইনি। আমি এতটা এগিয়ে ভাবিও না, তাই স্পষ্টতই আমাকে আরও কিছু সময়ের জন্য খেলতে দেখতে পাবেন।”

আর এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়েছে। স্বভাবতই রোহিত ভক্তরা যে খুব খুশি তা আর বলে দিতে হয় না। যদিও তার টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার প্রসঙ্গে সেই ঘোষণার ভিডিও ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। বিশ্বকাপ জিতেই এই ঘোষণা করেছিলেন রোহিত। তবে শুধু রোহিত নয়, তার পাশাপাশি দলের আরেক গুরুত্বপূর্ণ খেলোয়াড় বিরাট কোহলি ও রবীন্দ্র জাডেজা একই কথা জানিয়েছেন।

যদিও এই তিন তারকার এমন সিদ্ধান্তে ভারতীয় ক্রিকেট দলে একটি ফাঁকের সৃষ্টি হলো। তবে এই ফাঁকা জায়গা পূরণ করতে এক দল তরুণ লড়াই চালিয় যাচ্ছেন। তবে এই তিন তারকা রোহিত শর্মা, বিরাট কোহলি ও রবীন্দ্র জাডেজা টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও তারা বাকি খেলা চালিয়ে যাবেন বলে জানিয়েছেন।

গত ২৯শে জুন টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে দীর্ঘ ১১ বছর পর বিশ্বকাপ পেলো ভারত। এরপর ৪ঠা জুলাই দেশে ফেরে ভারতীয় ক্রিকেট দল। আর তাদেরকে বরণ করে নেয় গোটা দেশ। এরপর ফের তারকারা ফিরে গিয়েছেন ছুটি কাটাতে। তবে আগামী সেপ্টেম্বর মাসে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট ম্যাচে ২২ গজে দেখতে পাওয়া যাবে তাদের।