here is the recipe for sesame seedsRecipe: গরম ভাতের সাথে খেতে অসাধারণ লাগে, রইলো তিলের বড়া রেসিপি

Recipe: পোস্তর বড়া একটি জনপ্রিয় রেসিপি। এই রেসিপি অনেকেরই বেশ প্রিয়। তবে বর্তমানে পোস্তার দাম আকাশছোঁয়া। আর সেই কারণে বাঙালির রান্নাঘরে এই জিনিসটির কদর বেশি থাকলেও দাম বেশি থাকায় উপস্থিতি বিশেষ থাকে না। তাই অনেকেই চাইলেও পোস্তর বড়া খেতে পারেন না। তাদের জন্য আজকের প্রতিবেদন। বর্তমানে বাঙালির রান্নাঘরে একটি জিনিস যেটি বেশ জনপদ হয়েছে সেটি হলো তিল। তিল দিয়ে অনেককিছু তৈরি হয়। তার মধ্যে একটি হলো তিলের বড়া।

উপকরণ – তিলের বড়া তৈরি করার জন্য লাগবে সাদা তিল, কাঁচা লঙ্কা বাটা, রসুন কুঁচি, পেঁয়াজ কুঁচি, স্বাদমতো নুন, সামান্য চিনি এবং সর্ষের তেল।

প্রণালী – প্রথমে তিলগুলি ভালো করে ধুয়ে নিতে হবে। এরপর মিক্সিতে বেটে নিন৷ তবে একেবারে মিহি করে না বেটে অল্প গোটা রাখতে হবে। এরপর মিক্সিতে পেস্ট করা তিলে কাঁচা লঙ্কা বাটা, পেঁয়াজ ও রসুন কুঁচি, স্বাদমতো নুন ও চিনি মিশিয়ে ভালো করে মেখে নিন। তবে মিশ্রণ যেনো পাতলা না হয়।

মেখে নেওয়া সমস্ত উপকরণ হাতে নিয়ে বলের মতন করে অল্প চাপ দিন। এভাবে তৈরি করার পর কড়াইতে তেল গরম করে তাতে চেপে দপওয়া বলগুলি ছেড়ে দিতে হবে। অল্প আঁচে বড়াগুলি দুই পিঠ ভেজে নিন। সামান্য লাল হলেই তুলে নিন। এরপর পরিবেশন করুন গরম গরম তিলের বড়া।

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক