ফেরত পাবেন রোজভ্যালি চিটফান্ডের টাকা, কীভাবে ফেরত পাবেন প্রতারিতরা? জানুন

kmc 20240812 223545 oJuOUjfZ0r

এবার রোজভ্যালি কান্ডে যারা টাকা খুইয়েছেন তাদের টাকা ফেরত দেওয়া হবে। কিছুদিন আগে রোজভ্যালির সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আর তারপর জানানো হয়েছে সমস্ত টাকা ফেরত দেওয়া হবে। চিটফান্ডে টাকা খোয়ানো সকলকে টাকা ফেরত দেবে ইডি। তাই সেই টাকা যারা ফেরত পেতে এবার আবেদন করতে পারেন প্রতারিতরা।

গত ২৪শে জুলাই কোর্টের তরফে নির্দেশ দিয়ে জানানো হয় ইডির তরফে রোজভ্যালি কান্ডে বাজেয়াপ্ত করা ১৪টি ফিক্সড ডিপোজিটের ১২ কোটি টাকা রোজভ্যালি কমিটিকে হস্তান্তর করতে হবে। এরফলে ইডির তরফে রোজভ্যালিকে টাকা ফেরত দেওয়া হলে যারা প্রতারিত তারা আবেদন করলে তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সহজে দেওয়া যাবে সেই টাকা।

কীভাবে ফেরত পাবেন প্রতারিতরা এই টাকা

এর পাশাপাশি রোজভ্যালির সম্পত্তি বিক্রি করে আরও ২১০০ কোটি টাকা পাওয়া গিয়েছে। ধীরে ধীরে সেই টাকাও ফেরত দেওয়া হবে বলে জানা গিয়েছে। কিন্তু কীভাবে ফেরত পাবেন প্রতারিতরা এই টাকা। তার জন্য কয়েকটি পন্থা অনুসরণ করতে হবে।

অনুসরণ করতে হবে কয়েকটি পন্থা

টাকা ফেরত পাওয়ার জন্য যে নথিপত্রগুলি লাগবে তা হল – অরিজিনাল সার্টিফিকেটের কপি, অরিজিনাল অ্যাকনোলেজমেন্ট কপি, Affidavit Documents, পরিচয়পত্র, ঠিকানার প্রমাণপত্র, ব্যাঙ্ক পাসবই এর প্রথম পাতার কপি, চেক বই। এরপর www.rosevalleyadc.com সাইটে গিয়ে থ্রী লাইনে ক্লিল করে আপলোড সার্টিফিকেট অপশনে ক্লিক করতে হবে। এরপর সমস্ত নথিগুলি অনলাইনে আপলোড করে সাবমিট করলেই টাকা ফেরত পাওয়া যাবে।

আরও পড়ুন,
*রাত দখল করবে মেয়েরা, আরজি কর কাণ্ডের প্রতিবাদে ডাক স্বস্তিকার