অমিতাভ বচ্চন আসতেই কেরিয়ারে ধস নামে! মদে ডুবে যান এই নায়ক, বলুন তো কে তিনি?

kmc 20240904 115758 CgSgduM11c

বলি পাড়ায় সিনেমা ইন্ডাস্ট্রি শুরুর দিকে যে তারকাদের নাম উজ্জ্বল হয়ে আছে এখনও তাদের মধ্যে একজন হলেন রাজেশ খান্না বড় পর্দায় তার অভিনয় দেখার জন্য সকলেই অপেক্ষা করে থাকত। তার একাধিক ছবি রয়েছে যা বলিউডে সুপারহিট ছবি হয়ে থেকেছে। যার মধ্যে একাধিক ছবি মানুষ হআজও পছন্দ করেন। ১৯৬৯ সালে এক টানা তার ১৪টি সিনেমা সুপারহিট হয়। কিন্তু তারও কেরিয়ারে ধস নামে একসময়।

যখন বলিউডে অমিতাভ বচ্চনের পদার্পণ ঘটে সেই সময় থেকে রাজেশ খান্নার সময় খারাপ যেতে শুরু করে। তার প্রতিভাকে মানুষ ভুলতে শুরু করে। সেই জায়গায় অমিতাভ বচ্চন ধীরে ধীরে বলিউডে নিজের জমি শক্ত করতে থাকেন।

যদিও রাজেশ খান্না তার অভিনীত ছবিগুলির জন্য জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছিলেন। তাকে এক ঝলক দেখার জন্য দর্শকরা লাইন দিতো। সেই সময়ের অভিনেত্রীরা তার সঙ্গে কাজ করার জন্য ব্যাকুল হয়ে থাকতেন।

এদিকে অমিতাভ বচ্চনের সিনেমার পর্দায় আগমনের পর রাজেশ খান্নার পরপর ছবি ফ্লপ হতে শুরু করে। তার কেরিয়ার ধীরে ধীরে তলানিতে এসে ঠেকে। একসময় তার ছবি দেখলে ভক্তরা হাততালি দিতেন। কিন্তু সময় বদলাতে শুরু করে এবং তার জনপ্রিয়তা কমতে শুরু করে। পরপর ৭টি ফ্লপ ছবি তিনি আর মেনে নিতে পারেননি।

1725114191 rajesh khanna 1 2024 07 bf9969c3bc11848de6ddb2c306f0bd3d 23P9vvKd3V

বলিউডে অমিতাভ বচ্চনের পদার্পণ ও তার নিজের পরপর ৭টি ফ্লপ ছবি যা তিনি মেনে নিতে পারেননি৷ একসময় মাদকাসক্ত হয়ে পড়েন। তিনি এক সাক্ষাৎকারে বলেন, “আমি প্রথম ব্যর্থতার স্বাদ পেলাম যখন পরপর সাতটি ছবি ফ্লপ হল। বৃষ্টি হচ্ছিল, ঘন অন্ধকার ছিল এবং আমি আমার ছাদে একা বসে ছিলাম। সেই সময় শিশুর মতো চিৎকার করে কেঁদেছি।”

আরও পড়ুন,
*কেওড়াতলা মহাশ্মশান থেকে আনা মালায় শুটিং মহানায়ক উত্তমকুমারের! কোন সিনেমায় ঘটেছিল এই ঘটনা?