আম খেয়ে আমের আঁটি ফেলে দেন? করুন এই কাজ, দারুন ফল পাবেন

Eat a mango and throw away the mango? Do this, you will get great results

গরমকালে যেমন গরমের কষ্ট রয়েছে তেমনই আরেকটি আনন্দ কাজ করে এই ঋতুতে। আর তা হলো নানান ধরনের ফলের মেলা। এই গরম কালে নানান ধরনের ফলে বাজার ছেয়ে যায়। তার মধ্যে একটি জনপ্রিয় ফল হলো আম। বাঙালিরা আম খাওয়ার একাধিক উপায় জানে। ফলের মধ্যে সবথেকে জনপ্রিয় আম। গরমকাল মানেই নানান স্বাদের আমের সমারোহ।

আমরা সকলেই আম খেয়ে আমের আঁটি ফেলে দিই। কিন্তু আমের মতন আমের আঁটিতেও রয়েছে একাধিক উপকারী উপাদান। আমের আঁটি আমরা কেউই সযত্নে ব্যবহার করি না। কিন্তু আমের আঁটি বিশেষজ্ঞদের মতে সবচেয়ে গুরুত্বপূর্ণ। এতে রয়েছে ভিটামিন এ, সি, ও ই। যা আমাদের ত্বকের জন্য খুবই উপকারী।

কাঁচা আমের আঁটি মুখে ঘষলে মুখের ঔজ্জ্বল্য বাড়বে আরও। মুখে থাকা দাগ দূর হবে নিমেষেই। তবে কীভাবে মাখবেন আমের আঁটি। তার সমস্ত নিয়মাবলি নীচে দেওয়া হল-

প্রথমে আমের থেকে আঁটি ছাড়িয়ে সেটিকে ভালো করে পেস্ট করে নিতে হবে। এরপর সেই পেস্ট নিয়মিত মুখে লাগান। তাহলেই ত্বকের ঔজ্জ্বল্য আরও বাড়বে। এছাড়া শরীরে যেখানে রয়েছে কালো দাগছোপ সেখানেও এই পেস্ট লাগালে সেই দাগ গায়েব হয়ে যাবে। ফুটে উঠবে সৌন্দর্য। আমের আঁটির পেস্ট মুখে লাগালে মুখের চামড়া তাকে টানটান।

আরও পড়ুন,
*ইচ্ছেশক্তির জয়! প্রতিবন্ধকতাকে হারিয়ে পা দিয়ে লিখে উচ্চমাধ্যমিকে ৪০২ নম্বর
*অক্ষয় তৃতীয়া, আজ থেকেই কপাল খুলবে ৩ রাশির