বিয়ের আগে মাথা ন্যাড়া করে ফেলেন কনে, কারনটা বেশ আকর্ষণীয় | SANGBAD BHAVAN  

বিয়ের আগে মাথা ন্যাড়া করে ফেলেন কনে, কারনটা বেশ আকর্ষণীয়

মেয়েরা বিয়ের আগে চুলের সাজ নিয়ে যথেষ্ট সচেতন থাকেন। কিন্তু, এমন একটি জায়গা রয়েছে যেখানে কিনা বিয়ের ঠিক আগে মাথা ন্যাড়া করে ফেলেন কানে।

বিয়ের সময় তাঁকে যেন সুন্দরী লাগে, এটা কিন্তু সম মেয়েই কামনা করেন। অনেকেই আছেন বহু দিন ধরে মনে মনে সাজিয়ে ফেলেন বিয়ের সাজ কেমন করবেন। এমনকি বন্ধু, বান্ধব, আত্মীয়-সজনদের সঙ্গে বিয়ের দিনের সাজ নিয়ে চলতে থাকে নানা আলোচনা পর্ব। নিজেকে সবচেয়ে সুন্দরী যাতে লাগে সে চেষ্টায় কোনো ত্রুটি রাখেন না কেউই। আর এই সাজের মধ্যে অন্যতম হল কনের চুলের সাজ। এজন্য প্রয়োজনে চুল সাজানোয় বিশেষজ্ঞদের সাহায্য পর্যন্ত নেন তাঁরা।

আরও পড়ুন,
* তরুণীর বাবাকে এক বিশেষ দাঁত দিতে পারলেই হবে বিয়ে
* ৫টি গুপ্ত নিয়ম মনে রাখলে শীতেও ঝলমল করবে ত্বক

অথচ এই বিশ্বে এমন এক জনজাতি রয়েছে যেখানে নাকি বিয়ের ঠিক আগে কনেরা ন্যাড়া হয়ে যান। যার কারণ এখানে রয়েছে বহু প্রাচীন একটি বিশ্বাস । আর এই প্রাচীন বিশ্বাসটি হল বিয়ের আগে মেয়ের মাথা ন্যাড়া থাকে তাহলে তিনি নাকি ভাল বর পান। সেই বিশ্বাস থেকে আজও কেনিয়ায় বোরানা জনজাতির মেয়েরা বিয়ের ঠিক আগেই নিজেদের মাথা ন্যাড়া করে ফেলেন।

তাহলে অন্যদিকে বোরানা জনজাতির পুরুষরা কি করেন? বিয়ের আগে কনে যখন মাথার সমস্ত চুল বিসর্জন দেন, তখন হবু বর কিন্তু নিজের চুলের বিশেষ যত্ন নেন, বিয়ের অনেক আগে থেকেই শুরু করে দেন নিজের চুলের যত্ন নেওয়া।

এখানের মেয়েরা ন্যাড়া হওয়াটা যেমন প্রথা ঠিক তেমনি ঘন লম্বা চুল থাকা বরের ক্ষেত্রে আবশ্যিক। এজন্য, হবু বর’কে বিয়ের আগে ঘন চুলের জন্য যা যা করার তা সবই করতে হয়।

আরও পড়ুন,
* সামনেই বিয়ে অথচ রূপচর্চা হচ্ছে না? ত্বকে গ্লো চান? এই দুই জুস খেতে পারেন
* শত যত্ন সত্ত্বেও চুল পড়ছে? এই খাবারগুলি থেকে দূরে থাকলেই সুফল মিলবে

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।