20240702 051456Viral Video: হু হু করে নেমে আসছে বরফ! ভাইরাল কেদারনাথের ভয়ংকর সুন্দর মুহূর্ত

Kedarnath Temple: সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। আর সেই ভিডিওতে দেখা গিয়েছে সাদা বরফে ঢাকা রয়েছে রুক্ষ পাহাড়। আর তার উপর থেকে গড়িয়ে পড়ছে সাদা চাদেরের মতন বরফ। যেনো কেদারনাথ মন্দিরকে ঢেকে দেবে সাদা চাদরে। রবিবার সকালে কেদারনাথ মন্দিরে গিয়ে এমন বিরল ঘটনার সাক্ষী থাকলেন পুণ্যার্থীরা।

আর এই ভিডিও ইতিমধ্যে ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে আসা এই ভিডিওতে দেখা গিয়েছে কেদারনাথ মন্দিরের পিছনে পাহাড়ের ঢাল বেয়ে গড়িয়ে পড়ছে বরফ। সকালে এমন তুষারপাত দেখে চমকে যান পুণ্যার্থীরা।

এক সাক্ষাৎকারে রুদ্রপ্রয়াগের পুলিশ সুপার বিশাখা অশোক ভাড়ানে সংবাদমাধ্যমকে জানান, রবিবার ভোর ৫টা নাগাদ এই ঘটনা ঘটেে। তবে এই ঘটনায় কোনোো হতাহত বা প্রাণহানির খবর পাওয়া যায়নি। তবে এই ধরনের তুষারপাত মাঝেমধ্যে হয়ে থাকে বলে জানান দুর্যোগ মোকাবিলা বাহিনীর আধিকারিক নন্দন সিং রাজওয়ার।

পাহাড়ের উপরে ভারী তুষারপাত হলে এভাবেই তা ঢাল বেয়ে নীচে এসে পড়ে। এটি কোনো বিরল বা ভয়ের ঘটনা নয়। এদিকে কেদারনাথে গান্ধী সরোবরের উপর তুষারপাত হয়েছে। তবে পরিবেশবিদদের মতে এই ঘটনা স্বাভাবিক নয়৷ বরং হিমালয়ের স্বাভাবিক প্রকৃতিকে ধ্বংস করার ফলে এমন ঘটনা ঘটছে বলে মনে করছেন তারা৷

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক