Bidipta Chakraborty: 'মনে রাখব...' রামমন্দিরের উদ্বোধনের পর দেশ জুড়ে অকাল দীপাবলি, তবুও এমন ক্থা কেন লিখলেন বিদীপ্তা? | SANGBAD BHAVAN  

Bidipta Chakraborty: ‘মনে রাখব…’ রামমন্দিরের উদ্বোধনের পর দেশ জুড়ে অকাল দীপাবলি, তবুও এমন ক্থা কেন লিখলেন বিদীপ্তা?

Bidipta Chakraborty: গত ২২শে জানুয়ারি সোমবার উদ্বোধন হল অযোধ্যার রাম মন্দির। দীর্ঘ কয়েক শতকের লড়াইয়ের পর রাম মন্দিরের প্রতিষ্ঠা হল এবং রামলালার প্রাণ প্রতিষ্ঠা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মন্দির নিয়ে দীর্ঘ মামলা, শুনানির পর অবশেষে অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধনে অনেকেরই চোখে জল। অনেকের মতে দীর্ঘ কয়েক শতক পর রাম আবার তার জন্মভূমিতে ফিরে এলো। আর রাম মন্দির হওয়ার পর সোমবার সন্ধ্যায় অযোধ্যা সহ দেশের বিভিন্ন প্রান্তে পালিত হল অকাল দীপাবলি। শয়ে শয়ে প্রদীপ জ্বলে উঠল চারিদিকে। কিন্তু এতকিছুর মাঝেও অখুশি টলি পাড়ার অভিনেত্রী বিদীপ্তা চক্রবর্তী।

কিন্তু তার অখুশি হওয়ার করার কী? সম্প্রতি বিদীপ্তা তার সোশ্যাল হ্যান্ডেলে একটি ছবি পোস্ট করেছেন। আর সেই ছবিতে দেখা গিয়েছে ১৯৯২ সালের দিনটির ছবি এটি। যেখানে মসজিদের মাথায় হিন্দু করসেবকদের উঠতে দেখা গিয়েছে। এই ছবি পোস্ট করে বিদীপ্তা লেখেন, “কিচ্ছু দেখব না। কিচ্ছু শুনব না। শুধু মনে রাখব এটা”। কিন্তু কি হয়েছিল ওই বিশেষ দিনে! ১৫২৮ সালে তৈরি হয় বাবরি মসজিদ। এরপর ১৯৯২ সালে তা ধ্বংস করা হয়। এরপর দীর্ঘ দিন তালাবন্ধ থাকার পর অবশেষে শীর্ষ আদালতে মামলা হওয়ার পর অবশেষে সুপ্রিম কোর্টের তরফে রায় দেওয়া হয় অযোধ্যায় রাম মন্দির তৈরি করা যাবে।

আরও পড়ুন,
*India’s cheetah man: দেশের পাশাপাশি আন্তর্জাতিক স্তরেও পালন করেছেন বিশেষ দায়িত্ব, ‘ভারতের চিতা ম্যান’ এই প্রিন্সকে জানেন
*কান্নাকাটির পুরোটাই অভিনয়! নিজের বিয়েতে বাবার ‘মজাদার তথ্য’ ফাঁস করেছেন করলেন আমির-কন্যা

এই দীর্ঘ সফরে অবশেষে সনাতন ধর্মের ঐতিহাসিক জয়ে উচ্ছসিত গোটা দেশ। অনেকেই মনে করছেন দীর্ঘ লড়াইয়ের পর অবশেষে রাম তার জন্মভিটেয় ফিরে এলো। রাম মন্দির উদ্বোধনের দিন সেখানে দেখা গিয়েছে একঝাঁক বিনোদন জগত থেকে শুরু করে খেলার জগতের মানুষদের।

এর পাশাপাশি একাধিক রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন রিলায়েন্স জিও-এর কর্ণধার মুকেশ আম্বানি ও নীতা আম্বানি। অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তিনি যাননি। রাম মন্দির প্রতিষ্ঠায় বিদীপ্তা চক্রবর্তীর মতন অনেকেই দ্বিমত প্রকাশ করেছেন।

এই ঘটনার বিরোধিতা করেছেন টলি পাড়ার একাংশ। এদিকে বিদীপ্তা ১৯৯২ সালের ছবিটি পোস্ট করার পর সেখানে একাধিক মন্তব্য ধেয়ে আসে। যেখানে কেউ কেউ বলছেন, “আপনার মনে রাখা বা না রাখায় কারও কিছু যায় আসে না।” আরেক ব্যক্তি লিখেছেন, “একা নন, হিন্দুরাও অনেক কিছু মনে রেখেছেন”। যদিও পরে পোস্টটি ডিলিট করে দেন তিনি।

আরও পড়ুন,
*আজ রামলালার প্রাণ প্রতিষ্ঠার দিনেই বাংলার অযোধ্যায় সীতা-রাম মন্দির গড়ার সংকল্প
*Ram Mondir Ajodha: সেজে উঠেছে অযোধ্যা ধাম, উচ্ছেদের ধার না ধারলেও রাম-আলোর আড়ালে ‘মা’ কৌশল্যাদের চোখের জলও

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।