Viral Video: ছেলেবেলার স্বপ্ন পূরণ হল! বিশ্বকাপ জয়লাভের পর আবেগঘন হার্দিক পান্ডিয়া

Childhood dreams come true! Hardik Pandya is emotional after winning the World Cup

ব্যক্তিগত জীবনে চড়াই-উতরাই, আইপিএলের ফ্রাঞ্চাইজি পরিবর্তন, নতুন দলের অধিনায়কত্ব, খারাপ পারফরমেন্স সবমিলিয়ে রীতিমতো ওলটপালট হয়ে গিয়েছিল ছেলেটার জীবন। তবে নিজের ওপর আস্থা রেখেছিলেন তিনি। আর যার ফল পেলেন হাতেনাতে।

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ভারতের জয়লাভের অন্যতম কান্ডারী হার্দিক পান্ডিয়া। কয়েক মাস আগে তার জীবনে কী পরিমাণ ঝড় উঠেছিল তা আমরা সকলেই জানি। গালিগালাজ থেকে শুরু করে ব্যক্তিগত আক্রমণ কোনো কিছুই বাদ পড়েনি।

তবে এতো কিছুর পরেও তার ওপর আস্থা রেখেছিলেন অধিনায়ক রোহিত শর্মা। আর সেই বিশ্বাসের মর্যাদা রেখেছেন তিনি। এই দিন ভারত যখন দক্ষিণ আফ্রিকার কাছে হারার পথে তখন ক্লাসেন এবং ডেভিড মিলারের গুরুত্বপূর্ণ উইকেট নিয়ে খেলা ঘুরিয়ে দেন তিনি।

ফাইনাল শেষে রীতিমতো কান্নায় ভেঙে পড়েন হার্দিক। আর সম্প্রতি এবার একটি আবেগঘন পোস্ট করলেন সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা যায় ছোট্ট হার্দিক এবং তার ভাই ক্রুণাল তাদের স্বপ্নের কথা বলছেন। জানাচ্ছেন তারা জীবনে কী করতে চান।

পোস্টে লেখেন, ‘বরোদার একটা ছেলে তার স্বপ্ন নিয়ে বেঁচে রয়েছে। তার স্বপ্নকে বাঁচিয়ে রেখেছে। তার চলার পথে যা যা এসেছে তার জন্য সে কৃতজ্ঞ। এর থেকে বেশি আর কিই বা আশা করতে পারি। আমার দেশের হয়ে খেলা আমার কাছে সবথেকে বড়ো গর্বের বিষয়। এর থেকে গর্বের বিষয় আর কিই বা হতে পারে!’

ভিডিওতে দেখা যায় হার্দিক বলছেন, ‘হাম দোনো কা এক স্বপ্না থা। বরোদা অর ইন্ডিয়াকে লিয়ে খেলে। (আমাদের দু’জনের অর্থাৎ হার্দিক এবং ক্রুনালের একটা স্বপ্ন ছিল। বরোদা এবং ভারতের হয়ে খেলবো)।’ অন্যদিকে খেলা শেষে অধিনায়ক রোহিতের সাথে তার কতটা গভীর সম্পর্ক রয়েছে তারও প্রকাশ পায়।