‘জন্মাষ্টমীর প্রতিজ্ঞা হোক অশুভ হোক ধ্বংস, প্রতিবাদে ছাই হয়ে যাক পুতনাদের বংশ’ : রুদ্রনীল ঘোষ

kmc 20240826 122534 h7VIn59B85

জন্মাষ্টমী উপলক্ষ্যে বিশেষ একটি ছবি পোস্ট করলেন অভিনেতা রুদ্রনীল ঘোষ! তবে সেখানেও রইলো আর.জি কর কাণ্ডের প্রতিবাদ। গত ৮ ই আগস্ট কলকাতার বুকে যে পৈশাচিক ঘটনা ঘটেছে তা ভাষায় প্রকাশ করা যায় না। এই ঘটনার পর থেকেই আন্দোলনের সরব হয়েছেন ডাক্তার, উকিল থেকে শুরু করে সকল পেশার মানুষ।

রাস্তায় নামার পাশাপাশি সোশ্যাল মিডিয়াতেও নিজেদের মতো করে প্রতিবাদ করতে দেখা গিয়েছে সকলকে। আর এবার জন্মাষ্টমী উপলক্ষ্যে তেমনি একটি ছবি পোস্ট করেছেন অভিনেতা। ছবিতে এক পাশে রয়েছেন ভগবান শ্রীকৃষ্ণ আর আরেক পাশে একজন মহিলা চিকিৎসক।

ক্যাপশনে, ‘জন্মাষ্টমীর প্রতিজ্ঞা হোক অশুভ হোক ধ্বংস, প্রতিবাদে ছাই হয়ে যাক পুতনাদের বংশ।’ যার দ্বারা এটাই স্পষ্ট যে এই উৎসবের দিনেও প্রতিবাদ থেকে সরছেন না তিনি। অন্যদিকে এই ঘটনা ঘটার পর প্রথম থেকেই সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছেন আন্দোলনে।

এমনকি যখন রাজ্য সরকারের বিরুদ্ধে পথে নেমেছিলেন, তখন তাকে পুলিশের প্রিজন ভ্যানেও তোলা হয়েছিল। সেখান থেকেই ভিডিও তৈরি করেছিলেন রুদ্রনীল বলেছিলেন মমতা ব্যানার্জির কত কারাগার রয়েছে তা দেখবেন তিনি। কারণ, আন্দোলনকারীদের সংখ্যা এতোটাই বেশি যে সেখানে রাখার জায়গা থাকবে না।

এখানেই শেষ না একাধিক কবিতার মাধ্যমে নিজের প্রতিবাদ বজায় রেখেছেন এই অভিনেতা। আর এবার আরো একটি ছবির মাধ্যমে জানিয়ে দিলেন তিনি এখনো পাশে রয়েছেন সকলের। অন্যদিকে ইতিমধ্যেই এই ঘটনার তদন্তভার হস্তান্তর করা হয়েছে সিবিআই’কে। একে একে উঠে এসেছে একাধিক নাম। আপাতত আসল অপরাধীদের চিহ্নিত হওয়ার অপেক্ষায় রয়েছেন সকলে।

আরও পড়ুন,
*রাত্রিবেলা প্রবেশ নিষেধ, নিয়মিত চলে রাসলীলা! এমন স্থান কোথায় রয়েছে?