পুজোর মরশুমে জঙ্গি হামলার আশঙ্কা, কড়া নিরাপত্তায় মুড়লো বানিজ্যনগরী

kmc 20240928 162302 5aHfu7Yc1w

উৎসবের মরশুমে মুম্বাইয়ে হতে পারে জঙ্গি হামলা, আর তাই প্রশাসনের তরফে সাধারণ মানুষকে সাবধান থাকতে বলা হয়েছে। এই বিষয়ে ইতিমধ্যে মুম্বাই পুলিশ হাই এলার্ট জারি করেছে। আর বিধিনিষেধের মধ্যে রয়েছে ড্রোন ক্যামেরা, রিমোট কন্ট্রোল, মাইক্রো লাইট এয়ারক্রাফট, প্যারা গ্লাইডার সহ বেশ কিছু কার্যকলাপের উপর নিষেধাজ্ঞা।

মুম্বাই পুলিশের কথায়, উৎসবের মরশুমে সাধারণ মানুষের ভীড়ে মিশে গিয়ে সন্ত্রাসবাদী হামলা চালাতে পারে জঙ্গিরা। সূত্রের মাধ্যমে জানা যাচ্ছে, মুম্বাইতে বড় নাশকতার ছক কষেছে জঙ্গিরা। আর এই খবর পেয়ে গোটা রাজ্য জুড়ে জারি করা হয়েছে হাই এলার্ট। এর পাশাপাশি পুলিশের সমস্ত বিভাগ সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, এসিপি, ডিসিপি, সহ পুলিশ ও প্রশাসনিক আধিকারিকদের এবিষয়ে সতর্ক করা হয়েছে।

সামনেই নবরাত্রি। এইদিন সাধারণ মানুষ উৎসবে মেতে থাকবেন। আর এইসময় সাধারণ মানুষের ভীড়ে মিশে গিয়ে হামলা চালাতে পারে জঙ্গিরা। তাই সাধারণ মানুষকেও সাবধান করে দেওয়া হয়েছে। একাধিক বিধিনিষেধ যেমন আরোপ করা হয়েছে তেমনই মুম্বাইয়ের বাড়িওয়ালা ও ভাড়াটেদের সতর্ক করা হয়েছে। বাড়িওয়ালাকে নির্দেশ দেওয়া হয়েছে কোনোরকম সন্দেহজনক গতিবিধি রয়েছে এমন ব্যক্তি নজরে এলেই পুলিশকে জানাতে।

এর পাশাপাশি সমস্ত হোটেল, ট্যুরিস্ট গেস্ট হাউস, বাড়িওয়ালাদের নির্দেশ দেওয়া হয়েছে নতুন অতিথি এলে সম্পূর্ণ বিবরণ নিতে হবে। যারা এই নির্দেশ অমান্য করবেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছে মুম্বাই পুলিশ। এছাড়া মুম্বাই পুলিশেট সিটিজেন পোর্টালেও এই সংক্রান্ত সতর্কতা জারি করা হয়েছে সকলের উদ্দেশ্যে। অর্থাৎ উৎসবের মরশুমে মুম্বাইকে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হচ্ছে তাতে সন্দেন নেই।