যৌবন বন্দি রাখতে রোজ খান ১ গ্লাস জুস! এই ৩টি ফলের রসে রয়েছে চিরসবুজ থাকার চাবিকাঠি

kmc 20240222 064040

জীবনে বয়সের সংখ্যা যত ভারী হয় ততই সংকুচিত হতে থাকে দেহের চামড়া। তাই বয়স বাড়লে মুখের চামড়ায় টানটান ভাব লোপ পায়। এর পাশাপাশি কাজের বিশাল চাপ ও চিন্তার ফলে অনেকের শরীরে মারাত্মক ক্লান্তিবোধ তৈরি হয় যার ফলে চামড়া কুঁচকে যায় ও বয়সের ছাপ পড়তে শুরু করে শরীরে।

অনেকেই তা নিয়ে চিন্তায় থাকেন। এদিকে কাজের চাপ কমাতেও অনেকে হিমসিম খান৷ তাই এই কুঁচকে যাওয়া চামড়াকে টানটান করার সমাধান রইল আজকের প্রতিবেদনে। যদিও তার জন্য কোনোরকম মেকাপ নয়, কয়েকটি ফলই চামড়াকে নতুন করে তুলবে।

আরও পড়ুন,
*অলিম্পিক কাউন্সিল অফ এশিয়াতে সভাপতি পদে ভারতীয় রণধীর সিং

সফদরজংয়ের চিকিৎসক টিনা কৌশিক জানিয়েছেন, এইসব কয়েকটি ফল যা কুঁচকে যাওয়া চামড়ার সমস্যা সমাধানের জন্য দায়ী হতে পারে। চিকিৎসক নিজেও এই ফলগুলি খান তাই তিনি নিজে বাকিদের ফলগুলি খাওয়ার কথা জানিয়েছেন।

বাজারে খুব সহজেই পাওয়া যায় এই ফল। ফলগুলির রস করে খেতে হবে। এর পাশাপাশি রয়েছে পালং শাকের রস। এটি মুখের জন্য বেশ উপকারী। এতে রয়েছে প্রচুর পরিমাণে বিটা ক্যারোটিন, এটি ক্ষতিকারক UV রশ্মি থেকে ত্বককে রক্ষা করতে সাহায্য করে।

এর পাশাপাশি ওই চিকিৎসক কমলালেবুর কথা জানিয়েছেন। কমলালেবুর রস যা ত্বকের ক্যারোটিনয়েড বাড়াতে সাহায্য করে। এটি চামড়া কুঁচকে যাওয়া প্রতিরোধ করে। এর ফলে চামড়া থাকে টানটান।

আরও পড়ুন,
*ডায়েট করেও কমছে না ওজন? নিজের অজান্তে ৫ ভুল করছেন না তো?